আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

করোনা মহামারিতে পর্যটকদের দার্জিলিং এ প্রবেশ বন্ধ

নিউজ ডেস্ক:

গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (জিটিএ) এর আবেদনের প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে দার্জিলিং জেলা প্রশাসন। পাহাড়ে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে বৃহস্পতিবার থেকে পর্যটকদের জন্য দার্জিলিং এ প্রবেশ বন্ধ করা হয়েছে। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত পর্যটকদের জন্য প্রবেশাধিকার বন্ধ থাকবে।

একটি বিজ্ঞপ্তিতে দার্জিলিং প্রশাসন জানিয়েছে, দার্জিলিং জেলার ক্লাব এবং অন্যান্য সংস্থাগুলোকে যেকোনও অনুষ্ঠান করা থেকে বিরত থাকতে হবে। যেন কোনও রকম সমাবেশের কারণ তা না হয়। বজায় রাখতে বলা হয়েছে সামাজিক দূরত্বও।

পর্যটকদের দার্জিলিংয়ে না আসতে অনুরোধ জানিয়েছে জিটিএর চেয়ারম্যান অনিত থাপা। তিনি বলেন, “আমরা হোটেল মালিক এবং ট্যুর অপারেটরদের সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে একটি সভা করেছি। আমাদের কাছে ব্যবসার থেকেও গুরুত্বপূর্ণ মানুষের সুস্বাস্থ্য। বৃহস্পতিবার থেকে তাই দার্জিলিংয়ে পর্যটকদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা। পর্যটকদের প্রবেশের দিকে নজর দেওয়ার জন্য আমরা চেক পয়েন্টও বাড়িয়ে দেব।

বিশ্বে এখন সবচেয়ে বেশি আতঙ্ক ছড়াচ্ছে করোনাভাইরাস। এখন পর্যন্ত ১৭৯টি দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। সারাবিশ্বে ২ লাখ ৪৫ হাজার ৬১৩ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ১০ হাজার ৪৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৮ হাজার ৪৩৭ জন।

করোনা আতঙ্কে অনেক দেশই অবরুদ্ধ (লক ডাউন) হয়ে পড়েছে। দোকান-পাট, ব্যবসায় বাণিজ্য, স্কুল, কলেজ সব বন্ধ ঘোষণা করা হয়েছে। এখন পর্যন্ত চীনে ৮০ হাজার ৯৬৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৩ হাজার ২৪৮ জন।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap