আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

কৃষকের  দুই বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দেন, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

সাভার প্রতিনিধিঃ

করোনা ভাইরাসের এই সংকটকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামীলীগ-ছাত্রলীগসহ সবাইকে এগিয়ে আসতে নির্দেশ দিয়েছেন। চলতি বোরো মৌসুমে সময়মত ফসল ঘরে তুলতে বিপাকে পড়েছেন সাভারের আশুলিয়ার কৃষকেরা। ধান কাটার জন্য দিনমজুর না পাওয়ার কারনে বেশ বিপাকে পড়েছেন তারা। এমন সংকটময় পরিস্থিতিতে কৃষকদের পাশে এসে দাড়ালেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মোঃ মেহেদী মাসুদ মঞ্জু।

রবিবার সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের ইছরকান্দী গ্রামের অনিবাষ মল্লিক নামের এক অসহায় কৃষক  দুই বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দেন  দেওয়ান মোঃ মেহেদী মাসুদ মঞ্জু ও তার নেতাকর্মীরা। ধান কাটার সময় সামাজিক দূরত্ব বজায় রেখে নেতাকর্মীরা কৃষককে এ সহযোগিতা করেন এ সময় আরো উপস্থিত ছিলেন ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের ৮ নং ওয়ার্ডের সভাপতি জনাব মোঃ সাহাবুদ্দিন সাবু ও তার নাগরিক কমিটির নেতাকর্মী।

এ ব্যাপারে কৃষক অনিবাষ মল্লিক বলেন, আমি খুব গরিব মানুষ, বর্তমানে আমার হাতে কোন টাকা পয়সা নাই, তার পরে মুজুরি তো পাওয়া যায়না, আমি ৯ বিঘা জমিতে বোরো ধান চাষ করেছি, কোনো উপায় না পেয়ে ইয়ারপুরের কৃতি সন্তান মঞ্জু দেওয়ানের নিকট যাই, উনে নিজে এসে আমার ধান কেটে দিয়েছে, আমি এতে খুব খুশি এবং আমি উনার নিকট চির কৃতজ্ঞ থাকবো। সেই সাথে সরকার কেও ধন্যবাদ জানাই উনার মত একজন নেতাকে বাংলাদেশ আওয়ামী লীগের রাখার জন্য।

এ বিষয়ে সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মোঃ মেহদেী মাসুদ মঞ্জু বলেন, ‘আমাদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমর্ন্ত্রী ডা. এনামুর রহমান, সাভার উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাচিনা দৌলা ও সাধারন সম্পাদক মঞ্জুরুল আলম রাজিবের নির্দেশে বাংলাদেশ আওয়ামী লীগের অভিভাবক দেশরত্ন শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে দেশের এই ক্রান্তিলগ্নে আমরা অসহায় কৃষকের পাশে এসে দাড়িয়েছি। আওয়ামী লীগ সব সময় মানবতার সেবায় কাজ করে। আমরা এই করোনা সংকটে কৃষকদের ধান কেটে দিয়ে আমাদের সাধ্যমত সহযোগিতার চেষ্টা করছি ’

এ সময় তিনি আরও বলেন, আশুলিয়ার একটি অবহেলিত স্থান এই ইছরকান্দি, তাই আমরা চিন্তা করেছি প্রতিদিন এই অবহেলিত এলাকার কৃষকদের ধান কেটে দিবো। সেই লক্ষ্যে আজ প্রথমদিন আমরা অনিবাষ মল্লিকের দুই বিঘা জমির ধান কেটেছি।

আশুলিয়ার অবহেলিত ও অসহায় কৃষকের ধান কেটে তাদের পাশে থাকার জন্য আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক মোঃ কবির হোসেন সরকার কে ধন্যবাদ জানান সাভার উপজেলা আওয়ামী লীগের এই নেতা

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap