আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

করোনা দুর্যোগে, দেশব্যাপী ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করলো বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

বিশেষ প্রতিনিধি:

“মুজিব বর্ষের উদ্দীপন, আনসার-ভিডিপি আছে সারাক্ষণ”

এই শ্লোগানকে সামনে রেখে, আশুলিয়ার বাইপাইলে, অবস্থিত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অস্থায়ী ক্যাম্পে, রবিবার সকাল ১১ টায়, বাংলাদেশ সরকার প্রধান জনো নেত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, এনডিসি, পিএসসি, জি, এর উদ্যোগে সারা বাংলাদেশের ন্যায় সাভার উপজেলার তিনশত অসচ্ছল সেচ্ছাসেবী ভিডিপি সদস্য সদস্যাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এসময় সামাজিক দূরত্ব বজায় ও শৃঙ্খলা নিশ্চিত করা হয়।

মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর, অসচ্ছল স্বেচ্ছাসেবী ভিডিপি সদস্য সদস্যদের মাঝে, এই ত্রাণ বিতরণ কর্মসূচি চালু করা হয়।

এ সময় সাভার উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা হুমায়ূন আজাদ, বলেন এই ত্রাণ কর্মসূচির মাধ্যমে পুরো দেশে প্রায় ৫ লক্ষ ৫০ হাজার মানুষের এক সপ্তাহের খাবারের ব্যবস্থা করা হয়েছে। দেশের ৬৪ টি জেলার ৪৯২টি উপজেলায়় ১ লক্ষ ৪৭ হাজার ৬০০ পরিবার এবং ঢাকা মহানগরের ২০টি থানায় ৬০০ পরিবারের মধ্যে ৫ কেজি চাউল ১ কেজি মসুরের ডাল ১ লিটার তেল ২ কেজি আলু ১ কেজি পেঁয়াজ ১টি সাবান ও ১টি মাস্ক পর্যায়ক্রমে বিতরণ করা হবে। এবং আজকেই ঢাকা জেলার, সাভার, ধামরাই, কেরানিগঞ্জ, নবাবগঞ্জ ও দোহার এই পাঁচটি উপজেলায় ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয় বলেও তিনি জানান।

উক্ত ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে উপস্থিত ছিলেন মোঃ সাজ্জাদুর রহমাাান, পরিচালক ও রেঞ্জ কমান্ডার (ভারপ্রাপ্ত), বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ঢাকা রেঞ্জ। আফজাল হোসেন, জেলা কমান্ড্যান্ট, ঢাকা। মোহাম্মদ আশরাফুজ্জামান, সহকারি পরিচালক (স্পেশাল) ও মোহাম্মদ আশরাফুল হক, সহকারী পরিচালক (টিডিপি) । এছাড়াও আরও উপস্থিত ছিলেন বিভিন্ন উপজেলা কর্মকর্তাগণ সহ বাহিনীর অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap