আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

আশুলিয়ায় কর্মহীন শ্রমিকদের কার্ডের মাধ্যমে তালিকা করে ত্রাণের দাবিতে মানববন্ধন।

সাভারঃ  প্রতিনিধি
সাভারের আশুলিয়ায় কর্মহীন থাকার সময়ে ত্রাণ কার্ডের মাধ্যমে সহযোগিতা দেয়ার দাবি জানিয়েছে নির্মান ও রিক্সা শ্রমিকরা।
সোমবার দুপুরে আশুলিয়ায় এক মানববন্ধনে এই দাবি জানান শ্রমিকরা।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার-আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি খাইরুল মামুন মিন্টু, সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু। আশুলিয়া থানা সড়ক নির্মান শ্রমিক ইউনিয়ন সভাপতি নবীয়াল ফকীর, সাধারণ সম্পাদক নদের চাঁদ মিয়া। আশুলিয়া থানা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়ন সভাপতি আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক আলতাব হোসেনসহ শতাধিক শ্রমিকরা।
মানববন্ধনে বক্তারা বলেন, নির্মাণ ও রিক্সা শ্রমিকদের তালিকা তৈরি করে তারা যতদিন কর্মহীন অবস্থায় থাকবে ততদিন ত্রাণ কার্ডের মাধ্যমে নগদ সহয়তাসহ ত্রাণ দিতে হবে।
শ্রমিকরা বলেন, বাইরে কাজ বন্ধ, ঘরে খাবার নাই, আমরা কেমন আছি চেয়ারম্যান-মেম্বারেরা তার কোনো খোঁজ নেন না। এমন অবস্থায় কারো কাছে টাকাও চাইতে পারছি না, ভিক্ষাও করতে পারি না, আমরা কোথায় যাব?
তারা বলেন, করোনা থেকে বাঁচতে কাজকর্ম ছেড়ে তারা বসে আছেন। তাদের ঘরে খাবার শেষ হয়ে গেছে। কিন্তু সেভাবে কোন সহযোগিতা পাচ্ছেন না তারা। তাই ক্ষুধার যন্ত্রণায় রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।
শ্রমিক নেতারা বলেন, করোনার প্রভাবে শ্রমজীবী মানুষজন কর্মহীন হয়ে পড়ায় পরিবার-পরিজন নিয়ে তাদের জীবনযাপন অত্যন্ত কষ্টকর হয়ে পড়েছে। দীর্ঘদিন কাজ না থাকায় তাদের আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। এই সংকট মেটাতে সরকার ও প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নিতে হবে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap