আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নকল ব্যান্ডরোল বিড়ি বিক্রির দায়ে ৬ ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা 

সোলাইমান হোসাইন রুবেল, নেত্রকোণা প্রতিনিধিঃ

 

নেত্রকোণার সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলায় রাজস্ব ফাঁকি দেওয়া নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রির দায়ে ৬ মুদির দোকানদারকে ৭০ হাজার টাকা জরিমানা করে  ভ্রাম্যমান আদালত।

 

আজ বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার রংছাতি ইউনিয়নের বরুয়াকোণা বাজারে গোপন সংবাদের ভিত্তিতে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা।

 

এসময় বরুয়াকোণা বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি ও পলিথিন বিক্রির দায়ে মুদির দোকানী আব্দুস সালামকে ২০ হাজার, উজ্জলকে ১০ হাজার, অপু হোসনকে ৫ হাজার, রাসেল ব্যাপারীকে ৫ হাজার, জসিম উদ্দিনকে ১০ হাজার, সুভাষ সিংহকে ২০ হাজার সহ মোট ৬ জন দোকানীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

ভ্রাম্যমান আদালত শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা জনান, গোপন সংবাদের ভিত্তিতে বরুয়াকোণা বাজারে ৬ টি মুদির দোকানে অভিযান চালিয়ে তাদের কাছ থেকে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি ও পলিথিন উদ্ধার করে, ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪৩ ও ৫০ ধারা অনুযায়ী মালামাল জব্দ করা হয়। এবং এই ৬ ব্যাবসায়ীর কাছ থেকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

অভিযান শেষে জব্দকৃত মালামাল ইউনিয়নের বরুয়াকোণা বাজারের পাশে নদীর ধারে জনসমক্ষে পুড়িয়ে ধ্বংস করা হয়।

 

 

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap