আজ ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সাভারে ১ কলেজ শিক্ষার্থীর মৃত্যু, সংঘর্ষে থমথমে পরিস্থিতি

বিশেষ প্রতিনিধি – সাভার ঢাকা

সাভারে কোটা বিরোধী আন্দোলনে পুলিশের সঙ্গে সংঘর্ষে এক কলেজ শিক্ষার্থী নিহতের ঘটনা ঘটে। মৃত্যুর খবরটি বিকেল ৩:৩০ মিনিটে নিশ্চিত করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ম্যানেজার ইউসুফ আলী।

বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে শিক্ষার্থীদের সাভার বাসস্ট্যান্ড এলাকায় অবরোধ কর্মসূচি পালনের সময় আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে পুলিশ, ছাত্রলীগ, যুবলীগের ধাওয়া পাল্টা ধাওয়াসহ ত্রীমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। একপর্যায়ে দুপুরের দিকে পুলিশের ছোড়া রাবার বুলেটে আহত  হয় বেশকিছু শিক্ষার্থী। তাদেরকে সাভারের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

এসময় সাভার এনাম মেডিকেলে নেয়ার সময় ঢাকা এমএসআইটি টেকনিক্যাল ইনস্টিটিউটের ইয়ামিন (১৮) নামের এক শিক্ষার্থী মৃত্যুবরন করেন। জানাজায় তার পিঠে গুলিবিদ্ধ হয়। এঘটনায় আহত হয়েছেন প্রায় শতাধিক। বর্তমানে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাস্টস্ট্যান্ড এলাকা আন্দোলনকারীদের দখলে রয়েছে।

এনাম মেডিকেলের ডিউটি ম্যানেজার ইউসুফ আলী বলেন, এখন পর্যন্ত একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তার নাম ইয়ামিন। তিনি ঢাকার মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স টেকনোলজির শিক্ষার্থী বলে জানা গেছে। এর বেশি তথ্য নেই।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap