আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সাভারসহ সারাদেশের ৫০ টি মডেল মসজিদ উদ্বোধন

সাভার – প্রতিনিধি:

সারা বাংলাদেশের মতো সাভারের দৃষ্টি নন্দন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী।

 

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দৃষ্টি নন্দন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এই দিনটি সাভার বাসীর জন্য ঐতিহাসিক দিন সাভার বাসীর জন্য লেখা থাকবে। জাতীয় জীবনেও ইতিহাসে দিনটি স্বর্ণাক্ষরে লেখা থাকবে। একসঙ্গে এত মসজিদ কেউ তৈরি করেনি। যা করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা।

 

 

মডেল মসজিদ উদ্বোধনে সাভারে অংশ গ্রহণ করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান। তিনি বলেন, সাভার ও আশুলিয়া বাসীর পক্ষ থেকে গভীর কৃতজ্ঞতা ও শ্রদ্ধা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। আজ গণভবন থেকে ভার্চুয়ালি সাভার মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন তিনি।

 

 

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণ করছেন ইসলামের একজন অন্যতম শ্রেষ্ঠ খাদেম শেখ হাসিনা।

 

ইসলাম প্রচার ও প্রসারে এ এক অন্যন্য নজির। নামাজ আদায়ের পাশাপাশি ইসলামিক গবেষণা,সংস্কৃতি ও জ্ঞান চর্চার কেন্দ্রবিন্দু হিসেবে মসজিদের ব্যবহার আমাদের ঐতিহ্য। সেই ঐতিহ্যকেই মনেপ্রাণে লালন করেন আমাদের প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বিশ্ব ইজতেমার জন্য টঙ্গীতে সরকারি জায়গা বরাদ্দ থেকে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা। এভাবে ইসলামের খেদমতে যেভাবে নিয়োজিত ছিলেন স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তেমনি তাঁর যোগ্য উত্তরসূরি তথা একজন খাঁটি ঈমানদার মুসলমান হিসেবে আমরা পেয়েছি জননেত্রী শেখ হাসিনাকে।

 

মহান এই নেত্রীর হাত ধরেই আজ সাভার মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রসহ আটটি বিভাগের উদ্বোধন করা হলো ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র।

 

আমার রাসুলুল্লাহ (সা.) বলেছেন,‘যে ব্যক্তি আল্লাহর সন্তুষ্টির জন্য মসজিদ নির্মাণ করবে, আল্লাহ তার জন্য জান্নাতে অনুরূপ ঘর নির্মাণ করবেন।’

 

নিঃসন্দেহে জননেত্রী শেখ হাসিনার উদ্যোগ বিশ্বের জন্য এক অনন্য দৃষ্টান্ত।

 

স্থান নির্বাচন, সকল প্রতিবন্ধকতাকে জয় করে সাভারে এই নান্দনিক স্থাপত্য শৈলীতে নির্মিত এই মসজিদটি নির্মাণে যারা আমার সঙ্গে ছিলেন তাদের সকলের প্রতি আমার প্রাণঢালা শুভেচ্ছা ও ভালোবাসা।

 

ঢাকা জেলা প্রশাসক শহিদুল ইসলাম,পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুুরুল আলম রাজীব, পৌর মেয়র আব্দুল গণিসহ গণপূর্ত বিভাগের কর্মকর্তা ও সাভারের বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সরকারী দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

 

ঢাকা আরিচা মহাসড়কের সাভার বাজার বাসষ্ট্যান্ডে এই মডেল মসজিদটি নির্মাণ করা হয়েছে। উদ্বোধনের পরেই মুসল্লীরা নামাজ আদায় করেন এই মসজিদে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap