আজ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কেশবপুরে ভাসমান বেডে সবজি চাষ

কেশবপুর (যশোর) প্রতিনিধি:

 

যশোরের কেশবপুরে ভাসমান বেডে সবজি ও মশলা চাষ গবেষণা সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্পের কৃষক মাঠ দিবস পৌর এলাকার বায়সা কারিকার পাড়ায় অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে পৌরসভার কাউন্সিলর জিএম কবীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মহাদেব চন্দ্র সানা।

 

উপসহকারি কৃষি কর্মকর্তা দ্বিপজয় বিশ্বাসের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন, উপজেলা কৃষকলীগের সভাপতি সৈয়দ নাহিদ হাসান, কেশবপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসাইন, কোষাধ্যক্ষ শামসুর রহমান, দপ্তর সম্পাদক মশিয়ার রহমান, বায়সা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনোজ কুমার তরফদার, উপসহকারী কৃষি কর্মকর্তা নাজমুল হাসান।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংশ্লিষ্ট ব্লকের উপসহকারী কৃষি কর্মকর্তা আব্দুর রশিদ। অন্যদের মধ্যে ভাসমান বেডে সবজি আবাদে অভিজ্ঞতা ব্যক্ত করে বক্তব্য দেন চাষী রবিউল ইসলাম।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভাসমান বেডে সবজি আবাদ সম্প্রসারণের লক্ষ্যে উপজেলা কৃৃষি বিভাগ কাজ করে যাচ্ছে। নদ-নদী বা পতিত জমিতে শেওলা পঁচিয়ে ধাপ তৈরি করে তার ওপর হরেক রকমের বিষমুক্ত সবজি আবাদ করা যায়। এতে পরিবারের চাহিদা মিটিয়েও অবশিষ্ট সবজি বাজারে বিক্রি করে আর্থিকভাবে লাভবান হওয়া যায়। পর্যায়ক্রমে এ আবাদ উপজেলা ব্যাপী ছড়িয়ে দেয়ার পরিকল্পনা রয়েছে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap