আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আগুনে পুড়ে ছাই শ্রমিকদের আসবারপত্র পাশে দাঁড়ালেন আওয়ামী লীগ নেতা

সাভার প্রতিনিধি:

 

সাভারের আশুলিয়ায় একটি পোশাক কলোনিতে আগুনের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস আসলেও কলোনিটিতে যাওয়ার রাস্তা সরু হওয়ায় ঢোকতে না পারায় আগুন নিভাতে পারেনি তারা।

 

সোমবার (১৯ এপ্রিল) সকাল আটটার দিকে আশুলিয়ার জিরাবোর বাগানবাড়ি এলাকার জামালের কলোনিতে আগুন লাগে। স্থানীয় বাসিন্দাদের চেষ্টায় তিন ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পুড়ে যায় সেই কলোনির প্রায় ৬ টি কক্ষ।

 

সরজমিনে ঘটনা স্তলে গিয়ে দেখা গেছে, জীরাবো-বিশমাইল আঞ্চলিক সড়ক হতে প্রায় দের কিলোমিটার দুরে সেই কলোনি। এই এক কিলোমিটার রাস্তার প্রশস্ত প্রায় ৬ ফিট। যেখানে ফায়ার সার্ভিসের একটি গাড়ি প্রবেশ করা সম্ভব না। কলোনিতে মোট ৯টি কক্ষ রয়েছে। তার মধ্য ৫ টি কক্ষই পুড়ে ছাই হয়ে গিয়েছে।

 

পুড়ে যাওয়া একটি কক্ষের ভাড়াটিয়া পোশাক শ্রমিক আবু হানিফ বলেন, সকালে আমি কারখানায় চলে গেছি। আমাকে বাসা থেকে ফোন দিয়ে বলে আগুন লেগেছে আপনাদের বাসায়। পরে আমি দ্রুত চলে আসি। কিন্ত এসে দেখি দাও দাও করে আগুন জলছে। আমি ফায়ারসার্ভিসকে ফোন দিলাম এর আগেই ফায়ার সার্ভিস এসেছে। কিন্ত রাস্তা ছোট হওয়ায় তারা ঢুকতে পারেনি। পরে আমরাই কষ্ট করে আগুন নিভাই। এর মধ্যে পাঁচটি কক্ষ পুড়ে গেছে।

 

এ বিষয়ে ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, আমরা প্রথম কল পেয়ে দ্রুত ঘটনা স্থলে যাওয়ার চেষ্টা করেছি। কিন্তু আমরা সেই কলোনি পর্যন্ত যেতে পারিনি। কারণ সড়ক অনেক ছোট ছিলো । স্থানীয় বাসিন্দারা আগুন নিভায়। কলোনিটির সবাই পোশাক শ্রমিক। তাদের বড় ক্ষতি হয়ে গিয়েছে ।

 

তিনি আরো বলেন, এমন সড়ক হলে আমরা সেখানে কিছুই করতে পারি না। আসলে আমি বলবো যারা নতুন বাড়ি করছে ফায়ার সার্ভিসের গাড়ি ঢোকার মত সড়ক করে বাড়ি নির্মাণ করবেন।

 

ঘটনার পরপর তাৎক্ষণিক ভাবে শ্রমিকদের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাঁড়ালেন। সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দেওয়ান মেহেদী মঞ্জু। দ্রুত ঘটনা স্থলে গিয়ে ভুক্তভোগী পোশাক শ্রমিকদের জন্য চাল, ডাল পিয়াজ আলু লবণ তেল ডিমসহ নিত্যপ্রয়োজনী পন্য কিনে দেন তিনি ।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap