আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পাবনা পৌরসভার পুনরায় ভোট গণনার আদেশ স্থগিত

পাবনা প্রতিনিধি:

 

পাবনা পৌরসভা নির্বাচনের ফলাফল স্থগিত করে পুনরায় ভোট গণনা করার হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালত।

 

নির্বাচন কমিশনের জবাবের পর রবিবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামানের চেম্বার জজ আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে পাবনা সদর উপজেলা নির্বাচন কমিশনার কায়ছার মোহাম্মদ জানান, নির্বাচনে বাতিল ভোটের বিষয়ে পুনরায় গণনার আবেদন করে গত ৫ ফেব্রুয়ারী রিট আবেদন করেন নৌকা প্রতীকের প্রার্থী আলী মর্তুজা বিশ্বাস সনি।

 

 

ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট পাবনা পৌরসভা নির্বাচনের ভোটের ফলাফলের কার্যক্রম এক মাসের জন্য স্থগিত করেন এবং এ সময়ের মধ্যে পুনরায় ভোট গণনার নির্দেশ দেন। পাশাপাশি এ বিষয়ে রুল জারি করেছেন আদালত। নির্বাচন কমিশন সহ সংশ্লিষ্ট বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়।

সে আদেশের প্রেক্ষিতে আদালত প্রয়োজনীয় দলিলাদি আদালতে প্রেরণ করে বক্তব্য উপস্থাপন করলে বিজ্ঞ আদালত সন্তুষ্ট হয়ে ফলাফল বাতিলের পূর্বের আদেশ স্থগিত করে দেন।

 

এর আগে বুধবার (১০ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের মেয়র প্রার্থী আলী মুর্তজা বিশ্বাস সনির রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হাসান হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ ফলাফল স্থগিত করে দিয়ে প্রাপ্ত ভোট আবার গণনার নির্দেশ দিয়েছিলেন।

 

উল্লেখ্য, গত শনিবার (৩০ জানুয়ারি) প্রশংসীয়ভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে আলোচিত পাবনা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে নাটকীয় ভাবে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী শরিফ উদ্দিন প্রধানকে। মাত্র ১২২ ভোটে ব্যবধানে তিনি আওয়ামী লীগের প্রার্থী আলী মুর্তজা বিশ্বাস সনিকে পরাজিত করেন।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap