আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আশুলিয়ায় মালিক কর্তৃক দুই শ্রমিক নেতার উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

বিশেষ প্রতিনিধি:

 

ঢাকার আশুলিয়ায় জেএইচএম নিটওয়্যার লিমিটেড কারখানার মালিক কতৃক পরিকল্পিত ভাবে দুই

নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও অভিযোক্তদের দ্রুত গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে সাভার আশুলিয়ার শ্রমিক সংগঠন সমূহ।

 

মঙ্গলবার বিকেলে উক্ত কারখানার সামনে ২৫টি শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা এ কর্মসূচী পালন করেন।

 

শ্রমিক নেতারা জানান, কারখানার মালিক মনিরুল ইসলাম এমপি-মন্ত্রীদের আত্মীয় পরিচয় দিয়ে প্রভাব বিস্তার করে বিভিন্ন সময় বে-আইনিভাবে শ্রমিকদের কোন প্রকার পাওনাদি না দিয়ে তাদের বের করে দেন। এই সব বিষয় নিয়ে শ্রমিকনেতারা কথা বলতে গেলে তাদের কাছে তিনি এমপি- মন্ত্রীদের আত্মীয় পরিচয় দেন এবং কোন সমাধান করেন না। এ জন্যই পরিকল্পিত ভাবে ডেকে নিয়ে দুই শ্রমিক নেতার উপর এই নির্যাতন চালায়।

 

শ্রমিক নেতারা আরও জানান এই কারখানার মালিকের বিরুদ্ধে, সকল শ্রমিক সংগঠনের পক্ষ থেকে সুনির্দিষ্ট অভিযোগ এনে আইনি পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া চলছে।

 

এ বিষয়ে অভিযুক্ত কারখানা মালিক মনিরুল ইসলামের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

 

এ ব্যাপারে আশুলিয়া থানার ইন্সপেক্টর ফজলুল হক জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি তবে মালিকের বিরুদ্ধে কোন অভিযোগ পাইনি। যদি তারা মালিকের বিরুদ্ধে অভিযোগ করেন তাহলে বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।

 

উল্লেখ্যঃ গত রোববার রাত ১০টার দিকে আশুলিয়া ইউনিক বাসস্ট্যান্ড এলাকার জেএইচএম নিটওয়্যার লিমিটেডের কারখানায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে এতে জুলহাস ও মামুন নামের দুই শ্রমিকনেতা গুরুতর আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap