আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ছুটির জন্য আর কতো ঘুরবেন কিডনি রোগী হৈমন্তী ?

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি :

 

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে হৈমন্তী বাসফুর (৫২) নামে এক পরিচ্ছন্নতা কর্মী ছুটির জন্য দ্বারে দ্বারে ঘুরছেন। তিনি উপজেলার শ্রীফলতলী গ্রামের মৃত শোকলালের মেয়ে ।

 

সোমবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ একত্রিশ বছর ধরে পরিষ্কার-পরিছন্নতা কর্মী হিসাবে নিয়োজিত রয়েছেন তিনি। তিনি পেশাকে গুরুত্ব দিয়ে রাত-দিন পরিশ্রম করে আসছেন। ওই পরিচ্ছন্নতা কর্মী গত তিন সপ্তাহ ধরে অসুস্থ হয়ে পড়েন। পরে তিনি ঢাকা হাসপাতালে পরিক্ষা-নিরীক্ষা করেন। রিপোর্টে তার হার্ড ও কিডনিতে সমস্যা দেখা দেয়। রিপোর্টের কথা শোনে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

 

হৈমন্তী সোমবার দুপুরে হাসপাতালের সামনে সাংবাদিকদের দেখে এগিয়ে এসে কান্নাজড়িত কণ্ঠে বলেন, অসুস্থতা নিয়েও আমার কাজ করতে হয়। আমি আর পারছি না। আমাকে একটু আপনারা সাহায্য করেন।

 

অসুস্থতার কারণে ছুটির জন্য ওই স্বাস্থ্য-কমপ্লেক্সে কর্মকর্তার বরাবর আবেদন করলেও তার আবেদন আমলে না নিয়ে তাকে কাজ করার জন্য বারবার তাগিদ দেন।তাকে গাজীপুর সিভিল সার্জেন বরাবর আবেদন করার জন্য বলেন। ওই কর্মকর্তার কথা মতে আবেদন নিয়ে গাজীপুর সিভিল সার্জেনে যান। তিনি ওই সিভিল সার্জেনের কাছ থেকে আবেদনটি গ্রহণ করেন।

 

পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মীরা তাকে বলে দেয় আপনি চলে যান, আমি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে বলে দিচ্ছি। পরে ওই পরিচ্ছন্নতা কর্মী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তার পেছনে পেছনে ঘুরেও কোন সুফল পায়নি।

 

কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মো. আল বেলাল জানান, আমি কোনও বক্তব্য দিতে পারব না। বক্তব্য দিতে হলে আমার ঊর্ধ্বতন কর্মকর্তার অনুমতি লাগবে।

গাজীপুর সিভিল সার্জন ডা. খায়রুজ্জামানকে মোবাইল ফোনে বারবার যোগাযোগ করলেও তাকে পাওয়া যায়নি।

 

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap