আজ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাভারে ভোট দিয়েছেন অসুস্থ ভোটার বিথী রানী দাস

সাভার প্রতিনিধি:

 

 

সাভার পৌরসভার ৮ নং ওয়ার্ডের চার নং রাজাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রথম ইভিএম এ নিজের ভোট দেওয়ার বিষয়ে জানতে চাইলে ঝর্ণা আক্তার তার অভিজ্ঞতার কথা বলেন, আমি আগে কখনো এই এইভাবে ভোট দেইনি আগে দিয়েছি সিল মারছি আর এখন টিপ দিলেই ভোট হয়ে যায়। আগের চাইতে এখনই ভালো কিন্তু সবাই এভাবে দিতে পারবো কিনা আমি জানিনা আমার কাছে ভালই লাগছে মাত্র ১৫মিনিটে ভোট দিয়েছি।

এই কেন্দ্রে বেলা বাড়ার সাথে সাথে নারী ভোটারদের দীর্ঘ লাইনে দাঁড়ানো দেখা যাচ্ছে সুন্দর ও সুষ্ঠুভাবে ভোট চলছে ।

আশুলিয়া থানা তদন্ত কর্মকর্তা জিয়াউল ইসলাম বলেন সকাল থেকেই নারী ভোটারের দীর্ঘ লাইন। ভোট দিতে দেখা যাচ্ছে আমাদের কাছে কোন অভিযোগ নিয়ে আসেনি কোন ভোটার। সুন্দর ও সুষ্ঠুভাবে ভোট হচ্ছে কোন সমস্যা নাই আমরা এই বিষয়ে সজাগ দৃষ্টি দিচ্ছি যেকোনো ঝামেলা মোকাবেলার জন্য আমরা প্রস্তুত রয়েছি।

 

সাভার পৌরসভা নির্বাচনে শারীরিক অসুস্থ নিয়ে এই প্রথম ইভিএম এ পদ্ধতিতে ভোট দেওয়ার জন্য আসছেন বিথী রানী দাস অসুস্থ অবস্থায় ভোট দিতে আসছেন সাভার রাজাশন ৮ নং ওয়ার্ডের নং ৪ নং রাজাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়। ইভিএম এ পদ্ধতিতে ভোট দেওয়ার অভিজ্ঞতার কথা জানতে চাইলেে তিনি বলেন প্রথমে সাইন করেছি তারপর ল্যাপটপ এ ক্লিক করে হাতের আঙ্গুলে টিপ দিয়ে প্রার্থীর মার্কা বাছাই করে পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি।

শনিবার যে ৬০টি পৌরসভায় ভোট হচ্ছে, তার মধ্যে সবচেয়ে বেশি ভোট সংখ্যা সাভারে। ভোটার এক লাখ ৮৮ হাজার ৮৮ জন, কেন্দ্র ৮৪ টি।

 

 

এখানে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী সদ্য বিদায়ী মেয়র আবদুল গনি, বিএনপির রেফাত উল্লাহ ও ইসলামী আন্দোলনের মোশারফ হোসেন।

 

নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন এবং সংরক্ষিত মহিলা আসনে নয় জন লড়ছেন।

 

শনিবার সকাল থেকেই কেন্দ্রে ভোটারের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। কেন্দ্রে কেন্দ্রে নৌকা মার্কার পক্ষে নেতা-কর্মীদের ভিড় দেখা গেছে। তবে বিএনপি বা ইসলামী আন্দোলনের কর্মীদের আর দেখা যায়নি।

 

রাজাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা নুরুল আলম বলেন, ‘আমি এখনো কোনো অভিযোগ পাইনি। আমার এখানে সব নারী ভোটার। ইভিএম নিয়ে কোন অভিযোগ আসেনি।’

 

প্রিসাইডিং কর্মকর্তা নাজমুল হোসেন বলেন, ‘আমার এখানে নারী ভোটার সংখ্যা এক হাজার ৯৪৩ জন। ১২টার মধ্যে পাঁচটি বুথে প্রায় ৫০০ ভোট কাস্ট হয়েছে। এখন পর্যন্ত কোনো অভিযোগ নেই।

 

আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আব্দুল গনি বলেন, ‘সুন্দর সুষ্ঠু পরিবেশে একেবারে চমৎকার ভাবে ইভিএমে মানুষ ভোট দিচ্ছে। কোনো সমস্যা হচ্ছে না। একটা উৎসাহ উদ্দীপনা নিয়ে মানুষ ভোট দিতে আসছে। ইভিএম পদ্ধতিতে এই প্রথম সাভারের মানুষ ভোট দিচ্ছে। ব্যাপক আগ্রহ নিয়েই তারা কেন্দ্রে উপস্থিত হচ্ছে।’

 

ইভিএমে ভোট দিতে কেমন লাগল-জানতে চাইলে নৌকার প্রার্থী বলেন, ‘আমার ভোট দিতে মাত্র দুই মিনিট সময় লাগছে। এক মিনিটেই দেয়া যায়। কিন্তু এবার প্রথম তাই আমার দুই মিনিট লাকছে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap