আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিয়াকৈরে মাদকাসক্ত স্বামীর বিরুদ্ধে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি:

 

গাজীপুরের কালিয়াকৈরে মাদকাসক্ত স্বামীর বিরুদ্ধে যৌতুকের দাবীতে তার স্ত্রীকে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তার স্ত্রী সোহানারা বাদী হয়ে রোববার বিকেলে থানায় অভিযোগ দায়ের করেছেন।

 

নির্যাতনের শিকার হলেন, কালিয়াকৈর উপজেলার উত্তর গজারিয়া এলাকার সবুজ হোসেনের ১ম স্ত্রী সুহানারা বেগম (২১)।

 

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা গেছে, গত ৩ বছর আগে কালিয়াকৈর উপজেলার বড়ইছুটি এলাকার সোহরাব আলীর মেয়ে সোহানারার সঙ্গে একই উপজেলার উত্তর গজারিয়া এলাকার জসিম উদ্দিনের ছেলে সবুজ হোসেনের পারিবারিকভাবে বিবাহ হয়।

তাদের সংসার জীবনে সিনহা আক্তার নামে ১ বছরের এক কন্যা সন্তান রয়েছে। এরই মধ্যে এলাকার বিভিন্ন খারাপ প্রকৃতির লোকের সাথে মিশে মাদকাসক্ত হয়ে পড়েন তার স্ত্রী সবুজ। বিয়ের পর বিভিন্ন সময় যৌতুকের টাকা দাবী করে বিভিন্ন সময় তাকে নির্যাতন করে তার স্বামী সবুজ।

 

নির্যাতন থেকে বাঁচতে পর্যায়ক্রমে বাবার বাড়ি থেকে স্বামীকে কয়েক লাখ টাকা এনে দেন স্ত্রী সোহানারা। শুধু যৌতুকের টাকার জন্য নির্যাতন করে ক্ষান্ত হননি স্বামী সবুজ। গত ৪/৫ মাস আগে তার স্বামী সবুজ অন্যের বউ ভাগিয়ে নিয়ে ২য় বিয়ে করেন। এতে ১ বছরের শিশু কন্যা নিয়ে বিপাকে পড়েন ১ম স্ত্রী সোহানারা।

 

এরপরও তার স্বামী সবুজ, শ্বশুর জসিম উদ্দিন ও শ্বাশুড়ি ইসমত আরা যৌতুকের জন্য তাকে আরো বেশি মানসিক ও শারীরিক নির্যাতন শুরু করে। এরই ধারাবাহিকতায় তারা গত ২৪ ডিসেম্বর দুপুরে ফের ১ লাখ টাকা যৌতুক দাবী করে তাকে এলোপাতারী মারপিট করে তার শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা জখম করে। এসময় স্বামী সবুজ তার সঙ্গে আর সংসার করবে না সহ তাকে বিভিন্ন ধরনের হুমকী দেয়। তাদের নির্যাতন ও অত্যাচার সইতে না পেরে গত ২৬ ডিসেম্বর শিশু কন্যা নিয়ে বাবার বাড়িতে চলে যেতে বাধ্য হয় স্ত্রী সোহানারা।

 

পরে তার বাবা সোহরাব আলী স্থানীয় ফার্মিসিতে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। বিচারের দাবীতে শিশু কন্যা সিনহাকে নিয়ে বিভিন্ন মাতাব্বরের ধারে ধারে ঘুরছেন ১ম স্ত্রী সোহানারা। কোনো বিচার না পেয়ে ১ম স্ত্রী সোহানারা অবশেষে রোববার বিকেলে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

 

নির্যাতনের শিকার সোহানারার বাবা সোহরাব আলী জানান, বিভিন্ন সময় যৌতুক নিয়েও ক্ষান্ত হননি মেয়ের জামাই মাদকাসক্ত সবুজ। অন্যের বউ ভাগিয়ে নিয়ে ২য় বিয়ে করে সে আমার মেয়ের উপর আরো বেশি অত্যাচার চালায়। এখন আমার মেয়ে তার শিশু কন্যাকে নিয়ে কোথায় দাড়াবে। এসব ঘটনার সুষ্ঠ বিচার চাই।

 

কালিয়াকৈর থানার উপপরিদর্শক (এসআই) আনিছুর রহমান জানান, এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তবে সুষ্ঠ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap