আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিয়াকৈরে মসজিদ নিয়ে দ্বন্দ্বে সড়কে কাটা তারের বেড়া, গ্রামবাসীর দুর্ভোগ

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি :

 

গাজীপুরের কালিয়াকৈরে মসজিদ নিয়ে দ্বন্দ্বের জেরে ইটসলিং কাজ উদ্বোধনের পরের দিন দীর্ঘদিনের পুরোনো সড়কে কাটা তারের বেড়া দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গত দু-দিন ধরে সড়কের দুই স্থানে কাটা তারের বেড়া থাকায় চলাচলরত গ্রামবাসী চরম দুভোর্গে পড়েছেন। তাই তারা সড়কের কাটা তারের বেড়া উঠাতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছেন।

 

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ জাথালিয়া হইতে দক্ষিণপাড়া বায়তুল নূরে জামে মস্জিদ পর্যন্ত আড়াই লাখ টাকা ব্যয়ে পাঁচশত মিটার কাঁচা রাস্তাটি বুধবার ইট সলিং করার জন্য গাজীপুর জেলা পরিষদের মাধ্যমে উদ্বোধন করা হয়। গত বৃহস্পতিবার সকালে ওই এলাকার জমিদাতারা রাস্তার উপর খুঁটি দিয়ে রাস্তাটি বন্ধ করে দেন। এতে করে ওই রাস্তা দিয়ে মজিদচালা, পুড়াচালা জাথালিয়া দক্ষিণপাড়াসহ বিভিন্ন এলাকার হাজার হাজার মানুষ চলাচলে ব্যাহত হচ্ছে।

 

অটো চালক ইব্রাহিম জানান, আমরা দীর্ঘদিন ধরে এ রাস্তা দিয়ে চলাচল করে আসছি। হঠাৎ করে রাস্তা বন্ধ করে দেওয়ায় আমরা খুব বিপদে আছি।

 

জমিদাতা মো. সোরহাব আলী মাস্টার জানান, আমার ব্যক্তিগত জমি দিয়ে রাস্তা নিয়েছে। উদ্বোধন করেছে আমাদের বলা হয়নি। তাই আমি রাস্তা বন্ধ করে দিয়েছি।

 

গাজীপুর জেলা পরিষদ সদস্য মোঃ নাসির উদ্দিন সরকার জানান, এলাকাবাসীর চলাচল সুবিধার জন্য জেলা পরিষদের পক্ষ থেকে আড়াই লক্ষ টাকা ব্যয়ে ৫০০ মিটার ইটসলিং নিমার্ণ করার জন্য ওই রাস্তাটি উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনের পরের দিন কতিপয় ব্যক্তি ইটসলিং কাজ বন্ধ করে দিয়েছে। তবে কি কারণে কাজ বন্ধ করেছে, সে বিষয়টি আমার জানা নেই।

 

কালিয়াকৈর উপজেলা নিবার্হী কর্মকতার্ কাজী হাফিজুল আমিন জানান, কাটা তারের বেড়া দিয়ে সড়ক বন্ধ করার বিষয়টি আমার জানা নেই। তবে এ রকম ঘটনা ঘটে থাকলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap