আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাতের উষ্ণতার ফেরিওয়ালা পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান

সোলাইমান হোসাইন রুবেল, নেত্রকোণা প্রতিনিধিঃ

সারাদেশে বইছে তীব্র শীত। কনকনে শীতে বিপর্যাস্ত হয়ে পরেছে ভাসমান ও নিম্ন আয়ের মানুষের জিবন।

 

নেত্রকোণার পৌর শহরের ভাসমান অনেক মানুষকে দেখা যায় ফুটপাথে, বাস টার্মিনাল কিংবা রেল স্টেশনে ঘুমাতে। ঘরহীন এইসব মানুষের অনেকেরই থাকার কোনও আবাস না থাকায় তারা রাত কাটাতে বেছে নেয় এসব স্থানকে। এই শীতের রাতে অনেক কষ্টে রাত্রিযাপন করতে হয় তাদের।

 

গত কয়েকদিনে শীতের তীব্রতা প্রকট আকার ধারন করেছে। এতে বেশি ভোগান্তির শিকার পথবাসী, দুস্থ ও অসহায় খেটে খাওয়া পরিবারের লোকজন।

 

এই করোনা কালীন সময়ে কনকনে শীতের মাঝেও নিজেকে আড়াল না করে পথবাসী, গরিব, দুঃখী, অসহায়দের হাতে উষ্ণতার পরশ কম্বল তুলে দিচ্ছেন নেত্রকোণা পৌরসভার জনমানুষের আস্থার প্রতীক বার বার নির্বাচিত জননন্দিত ও জনপ্রিয় সফল মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম খান।

 

তিনি সারাদিন পৌরবাসীর কাজে ব্যস্ত সময় পার করে রাতের বেলায় অস্বচ্ছল ভাসমান, গরীব, দুস্থ ও অসহায়দের দ্বারে দ্বারে গিয়ে উষ্ণতার ফেরিওয়ালা হয়ে হাতে তুলে দিচ্ছেন উষ্ণতার পরশ কম্বল।

 

 

শনিবার (১৯ ই ডিসেম্বর) রাতে পৌর শহরের ভসমান পরিবার, পথচারী, পথবাসী ঘুমিয়ে থাকা শিশুসহ ছিন্নমূল অসহায় ও দুস্থদের মাঝে শতাধিক কম্বল বিতরণ করেন।

 

তিনি বলেন, এই পথবাসী, দুস্থ ও অসহায় মানুষদের শীতের কষ্ট লাঘব করার জন্যই আমার এই উদ্যোগ।

 

কারণ, এসব মানুষেরা অত্যন্ত অস্বচ্ছল। তাদের শীতবস্ত্র কেনার সর্মাথ্য নেই। শীর্তাত এসব পরিবারের উষ্ণতার হাসি আমাকে আনন্দিত করে তুলে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap