আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ইউনিয়নের সার্বিক উন্নয়ন ও নাগরিক সুবিধা বাস্তবায়নের অঙ্গিকারে চেয়ারম্যান হতে চায় জহিরুল

সোলাইমান হোসাইন রুবেল, নেত্রকোণা প্রতিনিধিঃ

নেত্রকোণা পূর্বধলা উপজেলার ৪নং জারিয়া ইউনিয়নের সার্বিক উন্নয়ন ও নাগরিক সুবিধা বাস্তবায়নের অঙ্গিকারে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এবং মেহনতী মানুষের দোয়া ও সমর্থন প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ জহিরুল ইসলাম।

 

তিনি ১৯৬৯ সাল থেকে মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত জারিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্বে থাকা মরহুম কোমেদ সরদার এর ছোট ছেলে।

 

মোঃ জহিরুল ইসলাম একজন আওয়ামীলীগ পরিবারের সন্তান। ১৯৯২ সালে তিনি জারিয়া ইউনিয়ন ছাত্রলীগের সদস্য ছিলেন। ১৯৯৭ সালে জারিয়া ইউনিয়ন যুবলীগ সদস্য এবং বর্তমানে তিনি পূর্বধলা উপজেলা তাঁতি লীগের সিনিয়র সহ-সভাপতি ও জারিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি।

 

চেয়ারম্যান পদপ্রার্থী জহিরুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা নিয়ে যদি আমি ৪নং জারিয়া ইউনিয়নের চেয়ারম্যান হতে পারি তাহলে সর্ব প্রথম গরীব, দুঃখী, অসহায় মানুষে যারা সরকারি বিজিএফ ও ভিজিডি চালের কার্ড বর্তমানে টাকার বিনিময়ে করতে হচ্ছে তা আমি বিনামূল্যে দিবো। আর জারিয়া ইউনিয়নের মূল সমস্যা রাস্তা-ঘাট সেগুলো সংস্কার করবো। এবং সবসময় আমার ইউনিয়নের অবহেলিত মানুষদের পাশে থাকার চেষ্টা করবো।

 

এমনকি বৈশ্বিক মহামারির করোনা কালে উনার নিজ অর্থায়নে প্রায় ২ হাজার পরিবারের মাঝে ৮ প্রকারের ত্রাণ বিতরণ করেন তিনি।

 

জারিয়া স্টেশনে থাকা ভিক্ষুক মালেকা বেগম (৭০) জানান, সারাদেশে করোনা’র শুরুতে লকডাউনে যখন সবাই ঘরবন্দী রাস্তায় তখন ভিক্ষা দেওয়ার কেউ ছিলো না। এসময় আমাদের চাল, আটা, লবন, আলু, পেয়াজ, ডাল, তেল ও মুরগী সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী স্টেশনে থাকা আমাদের সকল ভিক্ষুকদের মাঝেও ত্রাণ দিয়ে সহযোগিতা করেন জহিরুল ইসলাম। এমনকি সবসময় আপদে-বিপদে আমরা তাকেই পাশে পাই।

 

আসন্ন জারিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি, কমিউনিস্ট, স্বতন্ত্র প্রার্থীসহ চেয়ারম্যান পদে আলোচনায় অনেকের নাম শুনা যাচ্ছে। এই ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এলাকাবাসীর কাছে পছন্দের প্রার্থী নাম জানতে চাইলে উঠে আসে ঐতিহ্যবাহী আওয়ামী পরিবারের সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক চেয়ারম্যান পদপ্রার্থী জহিরুল ইসলাম এর নাম।

 

জারিয়া ইউনিয়নে ১৯৭৫ থেকে ২০০২ পর্যন্ত টানা ২৬ বছর যাবত ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমানে ইউনিয়ন আওয়ামীলীগের উপদেষ্টা এবং রাজনীতি করতে গিয়ে প্রায় ২ একর জমি বিক্রি করে সর্বস্বান্ত হয়ে এখন জারিয়া স্টেশনে চায়ের দোকানদার আলাউদ্দিন মিয়া বলেন, বর্তমান চেয়ারম্যান একজন মহিলা মানুষ আসলে উনার কাছে যতটুকু আমাদের চাওয়া ছিলো আমরা ততটুকু পাই নাই।

 

আসন্ন নির্বাচনে প্রার্থীদের কথা জানতে চাইলে তিনি বলেন, চারিদিকে তো অনেক পোস্টার ব্যানার দেখা যাচ্ছে। কিন্তু জারিয়া ইউনিয়নে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও আওয়ামী

পরিবারের সন্তান এবং যোগ্য প্রার্থী হিসেবে আমার মনে হয় জহিরুল ইসলাম যদি নৌকার মনোনয়ন নিয়ে জারিয়া ইউনিয়নের চেয়ারম্যান হয় তাহলে আমাদের জারিয়া ইউনিয়ন বাসীর সকল দুঃখ, কষ্ট দূর করতে পারবে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap