আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে ইবি প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি

ইবি প্রতিনিধিঃ

 

শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেসক্লাব। সোমবার বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতিসৌধে এ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে সংগঠনটি।

 

এ সময় উপস্থিত ছিলেন- প্রেসক্লাবের সভাপতি সরকার মাসুম, সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম, দপ্তর সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, ক্রীয়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাহবুব রায়হান, আদিল সরকার, মনজুরুল ইসলাম নাহিদ প্রমুখ।

 

এর আগে সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান। এসময় সেখানে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

 

পতাকা উত্তোলন শেষে উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানের নেতৃত্বে একটি শোকর‌্যালী বের হয়। র‌্যালীটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্মৃতিসৌধের পাদদেশে গিয়ে শেষ হয় এবং শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন।

 

এরপর একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্রমৈত্রী, সাংবাদিক সমিতি ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন আবাসিক হল ও বিভিন্ন বিভাগ স্মৃতিসৌধের পাদদেশে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

 

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন এবং তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap