আজ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিয়াকৈরে ভোট না দেওয়ার সন্দেহে শ্বাশুড়ী-পুত্রবধুকে নিযার্তনের অভিযোগ

ফজলুল হক, কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি :

 

গাজীপুরের কালিয়াকৈরে উপ-নিবার্চনে ইউপি সদস্য প্রাথর্ীকে ভোট না দেওয়ার সন্দেহের জেরে শ্বাশুড়ী-পুত্রবধু ও নাতিকে পাশবিক নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। ওই ইউপি সদস্য প্রাথর্ী ও তার সহযোগীরা বাড়িতে ঢুকে এ পাশবিক নির্যাতন চালিয়েছে বলে ভুক্তভোগী পরিবারের অভিযোগ।

কোনো ব্যবস্থা না নিয়ে বিষয়টি মিমাংসার তাগিদ থানার ওসি’র। আতঙ্কে রয়েছে ভুক্তভোগী পরিবার।

আহতরা হলেন- কালিয়াকৈর উপজেলার জালশুকা এলাকার মৃত আব্দুল মজিদের স্ত্রী নুর-জাহান বেগম (৬০), তার পুত্রবধু সোনিয়া আক্তার (২৩) ও ছয় বছরের নাতি ছোয়াত খান।

এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, গত ২০ অক্টোবর কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়নের ৩নং ওয়ার্ডে উপ-নিবার্চন অনুষ্ঠিত হয়। ওই নিবার্চনে ইউপি সদস্য প্রাথর্ী আসাদুজ্জামান আসাদ টিউবয়েল মাকার্ নিয়ে পরাজয় বরণ করেন।

এরপর থেকে তিনি ও তার সহযোগীরা ভোট না দেওয়ার সন্দেহে জালশুকা এলাকার মৃত আব্দুল মজিদের পরিবারের উপর ক্ষিপ্ত হন এবং বিভিন্ন সময় নানা ধরনের হুমকি-দমকি দিয়ে আসছেন। এর জেরে গত ২৯ নভেম্বর বিকেলে ওই ইউপি সদস্য প্রাথর্ীর স্ত্রী হাসনা হেনা লেলি রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা আব্দুল মজিদের সোনিয়া আক্তারকে বালতি দিয়ে আঘাত করেন।

কিছুক্ষণ পর ওই ইউপি সদস্য প্রাথর্ী আসাদ ও তার স্ত্রী হাসনা হেনা, মা হামিদা বেগম, সহযোগী রওশনারা বেগম, কামরুল খানসহ কয়েকজন তাদের বাড়িতে হামলা চালায়। এ সময় শ্বাশুড়ী নরজাহান ও পুত্রবধু সোনিয়ার জামা-কাপড় ছিড়ে টানাহেচড়াসহ এলোপাথারী মারধর করে। এক পর্যায় পুত্রবধু সোনিয়াকে টেনে-হেচড়ে ঘরের ভিতরে নিয়ে দরজা আটকে নির্যাতন চালায় ইউপি সদস্য প্রাথর্ী আসাদ। এসময় হামলাকারীরা বাড়ি থাকা ছয় বছরের নাতি ছোয়াতকেও মারধর করে।

ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে খুন-জখমের হুমকি দিয়ে হামলাকারীরা সেখান থেকে চলে যায়। পরে আশপাশের লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা করান। এ ঘটনায় আহত পুত্রবধু সোনিয়া আক্তার বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

কিন্তু কোনো ব্যবস্থা না নিয়ে বিষয়টি মিমাংসার তাগিদ দেন কালিয়াকৈর থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী। এছাড়াও স্থানীয় কয়েকজন অজ্ঞাত কারণে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন। ফলে ওই পরিবারটি আতঙ্কের মধ্যে রয়েছে বলে জানান স্থানীয় লোকজন।

নির্যাতনের শিকার আহত বৃদ্ধা নুর জাহান বেগমের কাছে জানতে চাইলে তিনি কান্নাজড়িত কন্ঠে তাদের উপর পাশবিক নির্যাতনের বর্ণনা দেন এবং তদন্তের মাধ্যমে সুষ্ঠ বিচার দাবী জানান তিনি।

অভিযুক্ত ইউপি সদস্য প্রাথর্ী আসাদুজ্জামান বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা। একটি পক্ষ আমার বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছে। আর ওসি মহোদয়ও বিষয়টি জানে। এছাড়া আপনারা আমারই লোকজন বলে খবর প্রকাশ করতে নিষেধ করেন তিনি।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকতার্ (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, এ ঘটনায় অভিযোগ পেয়েছি। দুই পক্ষ একটা মারামারি করেছে। এটা নিজেরা মিমাংসা করার জন্য চেষ্টা করছেন। মিমাংসা না হলে মামলা নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap