আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কেশবপুরে ৫২ জন সম্ভব্য কাউন্সিলর পদপ্রার্থীর মধ্যে ১৩ জন প্রার্থী জোরেশোরে জনসংযোগ চালিয়ে যাচ্ছে

কেশবপুর (যশোর) প্রতিনিধি:

 

আসন্ন যশোরের কেশবপুর পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৯টি ওয়ার্ডের সম্ভাব্য সংরক্ষিত মহিলা ও পুরুষমিলে ৫২ জন কাউন্সিলর পদপ্রার্থীর মধ্যে ১৩ জন প্রার্থী ব্যাপক গণসংযোগে এগিয়ে আছেন।কে পাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন? তা নিয়ে রাজনৈতিক নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষন ও আলোচনা-সমলোচনা।

 

 

 

আগামী পৌরসভা নির্বাচনে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা না দিলেও কাউন্সিলর প্রার্থীদের পদচারনায় পৌর ৯টি ওয়ার্ড এলাকায় ভোটারদের মধ্যে নির্বাচনী আমেজ দেখা দিয়েছে।৫২ জন কাউন্সিলর পদপ্রার্থীর মধ্যে ১০ জন প্রার্থী ব্যাপক গণসংযোগে এগিয়ে আছেন,২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী পৌর ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান ও উপজেলা স্বেচ্ছাবেসক লীগের যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম,৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আওয়ামী লীগ নেতা নাছির উদ্দীন সরদার ও যুবলীগ নেতা জি এম কবির,৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী যুবলীগ নেতা কামাল খান, ও আওয়ামী লীগ নেতা সাংবাদিক অপু সাহা,৯নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ এবাদত সিদ্দিক বিপুল,আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ। ১ আসনের সংরক্ষিত (১,২,৩ নং কাউন্সিলর প্রার্থী খাদিজা খাতুন,সংরক্ষিত ৩ আসনের (৭,৮,৯ নং কাউন্সিলর প্রার্থী আসমা খলিল,ও তহমিনা খাতুন।

 

 

 

প্রার্থীরা সাধারণ ভোটারদের বাড়ি থেকে শুরু করে বাজার,চায়ের দোকান,পাড়াসহ বিভিন্ন স্থানে যেয়ে তাদের লিফলেট বিতরণ শুরু করাসহ গণসংযোগ অব্যাহত রেখেছে। এদিকে ৫২ জন কাউন্সিলর পদপ্রার্থীরা দলীয় ফরম পূরণ করে জমা দিলেও বাকি ৪২ জন প্রার্থীকে গণসংযোগ,পথ সভা,মতবিনিময় সভা ও উঠান বৈঠাকে তেমন দেখা মিলছে না বলে পৌরসভার ৯টি ওয়ার্ডের সাধারণ ভোটারদের নিকট থেকে জানা গেছে। চলতি মাসের প্রথম দিকে সম্ভাব্য সংরক্ষিত মহিলা ও পুরুষ কাউন্সিলর পদপ্রার্থীরা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কার্ত্তিক চন্দ্র সাহার নিকট দলীয় ফরম পূরণ করে জমা দিয়েছেন। প্রতি বারের মত এবারো প্রার্থীদের কাছে ভোটারদের কদর বেড়েছে। পৌর ৯টি ওয়ার্ডের সম্ভাব্য সংরক্ষিত মহিলা ও পুরুষ কাউন্সিলর পদপ্রার্থীরা গণসংযোগে পুরাদমে চালিয়ে যাচ্ছে।

 

 

 

প্রার্থীদের ব্যানার,ফেস্টুন ও পোষ্টারে পোস্টরে ভরে গেছে পৌরসভার ৯টি ওয়ার্ড। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৯টি ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর পদপ্রার্থীরা হলেন,১ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আতিয়ার রহমান,উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সাংবাদিক নুরুল ইসলাম খান ও যুবলীগ নেতা লিটন গাজী।

 

 

 

২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী পৌর ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব,সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম,আওয়ামী লীগ নেতা আবু শাহিন,সাজ্জাত হোসেন সুজন,ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান,ও উপজেলা স্বেচ্ছাবেসক লীগের যুগ্ম আহŸায়ক তরিকুল ইসলাম। ৩ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর জামাল উদ্দীন সরদার,পৌর ৩ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মশিয়ার রহমান,আওয়ামী লীগ নেতা নাছির উদ্দীন সরদার মনিরুজ্জামান শাহিন,প্রদীপ চক্রবর্তী,যুবলীগ নেতা জি এম কবির,আব্দুল্লাহ আল মামুন হোসেন।৪ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী পৌর ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম,আওয়ামী লীগ নেতা সৈয়দ আকমল আলী।

 

 

 

৫ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর পৌরসভার প্যালেন মেয়র ও উপজেলা যুবলীগের আহŸায়ক বিশ্বাস শহিদুজ্জামান শহিদ, আওয়ামীলীগ নেতা সাংবাদিক শেখ শাহিন,যুবলীগ নেতা আবু হাসান,ও ইকরামুল হোসেন,। ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ৬ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর মনোয়ার হোসেন মিন্টু,সাবেক কাউন্সিলর মনুঞ্জুরুল ইসলাম মুকুল,ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বজলু রহমান, ও আওয়ামী লীগ নেতা আব্দুল কুদ্দুস।৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বর্তমান কাউন্সিলর আব্দুস সাত্তার খান, যুবলীগ নেতা কামাল খান, আওয়ামী লীগ নেতা সাংবাদিক অপু সাহা,ও আব্দুস সালাম। ৮নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর পৌর ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও যশোর জেলা শ্রমিক লীগের সহ সাংগঠনিক সম্পাদক মফিজুর রহমান খান,পৌর ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল গফুর মোড়ল,আওয়ামী লীগ নেতা শেখ আমিনুল ইসলাম ও সেলিম খান। ৯নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ এবাদত সিদ্দিক বিপুল, পৌর ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রমজান আলী,আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ, ও আবু মুসা ।

 

 

 

সংরক্ষিত ১ আসনের (১,২,৩ নং ওয়ার্ড) সম্ভব্য মহিলা কাউন্সিলর পদে দলীয় সমর্থন পেতে গণসংযোগে ব্যস্ত রয়েছে বর্তমান কাউন্সিলর মেহেরুন্নেছা (মেরি) খাদিজা খাতুন,মনঞ্জুয়ারা খাতুন ও সাহানা খাতুন। সংরক্ষিত ২ আসনের (৪,৫,৬ নং ওয়ার্ড) সম্ভব্য মহিলা কাউন্সিলর পদে দলীয় সমর্থন পেতে গণসংযোগে ব্যস্ত রয়েছে মুক্তি বিশ্বাস,মমতাজ বেগম ও আছমা বেগম। সংরক্ষিত ৩ আসনের (৭,৮,৯ নং ওয়ার্ড) সম্ভব্য মহিলা কাউন্সিলর পদে দলীয় সমর্থন পেতে গণসংযোগে ব্যস্ত রয়েছে বর্তমান মহিলা কাউন্সিলর মনিরা খানম,তহমিনা খাতুন,জাহানারা খানম,আসমা খলিল,ফতেমা খাতুন ও হিরো খাতুন। শুধু তাই নয় নিজের আখের গোছাতে নয়, জনগনের ভাগ্য পরিবর্তনের অঙ্গিকার নিয়ে এলাকার সর্বস্তরের মানুষের সাথে মতবিনিময় ও তাদের পরিবারের খোঁজ খবর নিচ্ছেন এসব সম্ভাব্য কাউন্সিলর পদপ্রার্থীরা।

 

 

 

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কার্ত্তিক চন্দ্র সাহা বলেন,আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৯টি ওয়ার্ডের সম্ভাব্য সংরক্ষিত মহিলা ও পুরুষ কাউন্সিলর পদপ্রার্থীরা দলীয় ফরম পূরণ করে জমা দিয়েছেন।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap