আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিয়াকৈরে বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধশত দোকান পুড়ে ছাই

ফজলুল হক, কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি :

 

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সদর বাজারে সোমবার সন্ধায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ অগ্নিকান্ডে অর্ধশতাধিক দোকানের মালামাল পুড়ে গেছে। দের ঘন্টা চেষ্টা করে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস, দোকান মালিক ও প্রত্যেক্ষদর্শীরা জানান, ওই বাজারের কছিম উদ্দিন মার্কেট সড়কের পূর্বপাশে একটি খাবার হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন মূর্হুতের মধ্যে আশপাশের টিনশেড, সেমি পাকা দোকানে থাকা মালামালে অগুন ধরে যায়। এসময় আশপাশের ব্যবসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পথচারীদের যাতায়াত বন্ধ হয়ে যায়।

 

খবর পেয়ে প্রথমে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের দুই,টি ইউনিট ঘটনাস্থলে যান। সেখানে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে না পেয়ে সাভার ইপিজেড ফায়ার সার্ভিসের কর্মীদের খবর দেন। সেখান থেকে আরো দুই,টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

দোকান মালিক বিপদ কুমার সাহা, জামির উদ্দিন সিকদার জানান, ভয়াবহ অগ্নিকান্ডে ঢাকা-টাঙ্গাইল সড়কের বাসষ্টেশন থেকে মুক্তিযোদ্ধা সংসদ পর্যন্ত প্রায় অর্ধশতাধিক টিন শেড ও সেমি পাকা দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়েছে। আগুন এত দ্রুত ছড়িয়ে পড়েছে যে, দোকানের মালামাল বের করে সরিয়ে নেওয়ার সময় পাওয়া যায়নি।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা কবীরুল ইসলাম জানান, সন্ধ্যায় কালিয়াকৈর বাজারের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে প্রায় অর্ধশতাধিক দোকানে ছড়িয়ে পড়ে। পুরে যায় দোকানের সমস্ত মালামাল। দের ঘন্টা ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে।

কালিয়াকৈর থানার ওসি মোঃ মনোয়ার হোসেন চৌধুরী জানান, আগুন ধরার পর থেকেই অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। যাতে দোকানদারদের মালামাল কেউ লুট করতে না পারে।

 

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap