আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজধানীর পৃথক স্থানে অভিযান, ‘আনসার আল ইসলাম’র ৩ সদস্য গ্রেফতার

সাভার প্রতিনিধি:

 

রাজধানীর পৃথক স্থানে অভিযান পরিচালনা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

 

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী।

 

এর আগে বুধবার (২৫ নভেম্বর) পুর্বের গ্রেফতারকৃত ‘আনসার আল ইসলাম’ এর দুই সদস্যের দেওয়া তথ্যের ভিত্তিতে সাভার ও রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারকৃতরা হলেন- গোপালগঞ্জের নাহিদ মিনা ওরফে নাহিদ (২৭),ঝালকাঠি জেলার সালাম হাওলাদার (২৫) ও গাজীপুর জেলার তুষার আহমেদ তুহিন (১৭)। তারা সবাই ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য।

 

গ্রেফতার নাহিদ পেশায় একজন ড্রাইভার। তিনি গত ৩ বছর ধরে এই সংগঠনের সাথে জড়িত থেকে গোপনে অন্যদের উদ্বুদ্ধকরণ কার্যক্রম পরিচালনা করে আসছিলো। তিনি উচ্চ পর্যায়ের সদস্যদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে আসছিলেন।

 

সালাম হাওলাদার আশুলিয়ার একটি কোম্পানিতে কাজ করে নতুন সদস্য সংগ্রহ করে আসছিলেন। পাশাপাশি চাঁদা সংগ্রহ ও গোপন বৈঠক করে আসিছলো সালাম।

 

তুষার আহমেদ তুহিন স্থানীয় একটি কলেজের ছাত্র। তিনি এই সংগঠনে দীর্ঘদিন ধরে তাদের নিজস্ব ইলেকট্রনিক গ্রুপে উগ্রবাদী পোষ্ট লেখা, ভিডিও আপলোড করে উগ্রবাদী কাজ করে আসছিলো। এছাড়া তিনি বিভিন্ন উগ্রবাদী লেখা ও ভিডিও এবয় লিফলেট প্রচার করে আসছিলো।

 

প্রেস বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ৩১ অক্টোবর নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর দুই সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তি সাভার ও ধানমন্ডিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় নিষিদ্ধ ঘোষিত সংগঠনটির সক্রিয় দুই সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ‘আনসার আল ইসলাম’ এর বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফট, ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

 

র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী বলেন, গ্রফতারদের সহযোগীদের গ্রেফতারের জন্য র‌্যাব ৪ এর গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

 

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap