আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুজিব বর্ষ সাইক্লিং প্রতিযোগী দল এখন সাভার সেনানিবাসে

সাভার প্রতিনিধি:

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত Ôমুজিব বর্ষ সাইক্লিং প্রতিযোগিতা’ শুরু হয়েছে। গত ৮ নভেম্বর তেঁতুলিয়ার বাংলাবান্ধা থেকে শুরু হয় এই প্রতিযোগিতা শেষ হবে আগামী ৪ ডিসেম্বর শেষ টেকনাফের শাহপরী দ্বীপে।

 

বৃহস্পতিবার বিকেলে সাভার সেনানিবাসের প্যারেড মাঠে ৯ম পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল সাইফুল আবেদীন এক’শ প্রতিযোগীকে সংবর্ধনা প্রদান করেন। এ সময় নবম পদাতিক উর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

পরে প্রতিযোগীদের মাঝে স্বাগত বক্তব্য প্রদান করেন নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল সাইফুল আবেদীন। এর আগে সাভার এক্সপেডিশনে জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন প্রতিযোগীরা।

 

স্বাগত বক্তব্যে নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল সাইফুল আবেদীন বলেন, Ôসেনাবাহিনী পর্যায়ে আয়োজিত মুজিব বর্ষ সাইক্লিং সম্পৃক্ত হতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত এই মহান উদ্যোগে সরাসরি অংশগ্রহণ করতে পারা সত্যিই অত্যন্ত সৌভাগ্যের ব্যাপার।

 

আপনারা সকলে এক বিরল ইতিহাস গড়তে চলেছেন। টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত এই দীর্ঘ যাত্রাপথ সাইকেল চালিয়ে সম্পন্ন করা বেশ দুঃসাহসিক ও চ্যালেজিং। আপনাদের এই স্বতঃস্ফ‚র্ত অংশগ্রহণ উদ্দীপনা দেখে আমরা সকলে মুগ্ধ ও অনুপ্রাণিত। এজন্য প্রত্যেক সাইক্লিস্টকে আন্তরিক সাধুবাদ জানাই।’

 

তিনি আরো বলেন, এই দীর্ঘ পথ অতিক্রমের পরিক্রমায় যাত্রাবিরতির অংশ হিসেবে নবম পদাতিক ডিভিশন ও সাভার এরিয়াতে আপনাদের অবস্থান আরামদায়ক করার লক্ষ্যে আমরা সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছি।

আপনাদের যাত্রাপথের ক্লান্তি নিরসনে ও নতুন উদ্যোমে অবশিষ্ট পথ অতিক্রম করা সুগম করতে এবং অনুপ্রাণিত করতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।’

পরে মুজিব বর্ষ উপলক্ষে অংশগ্রহণকারী সকল প্রতিযোগীদের শুভকামনা জানান জিওসি।

 

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap