আজ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিয়াকৈরে
কালিয়াকৈরে

কালিয়াকৈরে বাড়ি থেকে চুরি করা গরু উদ্ধার হলেও গ্রেফতার হয়নি মূল হোতা

(গাজীপুর) প্রতিনিধিঃ

গাজীপুরের কালিয়াকৈরে ট্রাকসহ গরু ছিনতাইয়ের ঘটনায় চক্রটির দুই সদস্য গ্রেপ্তার করা হলেও মুলহোতা এখনো ধরা-ছোয়ার বাইরে। এ ঘটনায় এলাকায় নানা আলোচনা-সমালোচনার ঝড় বয়ছে।

একটু কম দামে গরু কিনতে স্থানীয় খামারী ও কসাইরা এসকল গরু চোর দের কাছ থেকে গরু কিনে নিয়ে যায়। সর্বশেষ নরসিংদীর রায়পুর থানায় ট্রাকসহ গরু ছিনতাইয়ের একটি মামলার আসামী ধরতে গাজীপুরের কালিয়াকৈরে অভিযান চালিয়েছে রায়পুরা থানা পুলিশ।

গত ৫ নভেম্বর রাতে রায়পুরা থানা, আশুলিয়া থানা ও গাজীপুর সদর থানার পুলিশ ওই আমিন মডেল টাউনে অভিযান চালায়। অভিযান চালিয়ে ওই চক্রের দুই সদস্য সেলিম ও আরিফ খান সুইটকে গ্রেপ্তার করা হলেও মুলহোতা লোকমান কৌশলে পালিয়ে যায়।

এসময় চুরি, ছিনতাইয়ের মুলহোতা লোকমানের বিলাস বহুল বাড়ি থেকে ২টি গরু পাশের বাড়ি থেকে ৩টি গরু উদ্ধার করা হয়।

স্থানীয়দের অভিযোগ, মুলহোতা লোকমান, সেলিম, সুইটসহ বেশ কয়েকজন প্রতি রাতেই এখানে ১০-১২টি গরু নিয়ে আসে।

গরু কেনার ভুয়া কাগজপত্র দেখিয়ে ওই রাতেই গরুগুলো কম দামে বিক্রি করে দেয়। ওই চক্রটি নেপালিয়ান গরুসহ বিভিন্ন স্থান থেকে গরু চুরি করে।

ওই রাতে চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করা হলেও মুলহোতা লোকমান রয়েছে ধরা-ছোয়ার বাইরে। এ ঘটনায় ওই এলাকায় নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।

আমিন মডেল টাউনের মার্কেটিং সহকারী সাইদুর রহমান জানান, লোকমানের কাছ থেকে তিনটি গরু কিনেন। সে গরুসহ মোট ৫টি গরু ওইদিন রাতে পুলিশ নিয়ে গেছে।

এছাড়া সেলিম ও সুইট নামে দুজনকে গ্রেপ্তার করে পুলিশ। স্থানীয় সাইদ হোসেন বলেন, আমার মেয়ের জামাই সুইটও অনেকের মতো লোকমানের কাছ থেকে গরু কিনেছে।

যে বিক্রি করেছে তারে ধরতে পারেনি, পুলিশ আমার মেয়ের জামাইকে ধরে নিয়ে গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক অপর এক গৃহবধু জানান, এসব বিষয়ে মুখ খুলতে চাইলে লোকমান এসে নানা ধরনের হুমকিও দিতেন। তাই ভয়ে কেউ মুখ খুলেনি।

স্থানীয় ইউপি সদস্য আয়নাল হোসেন জানান, ওইদিন রাতে পুলিশ অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার ও ৫টি গরু উদ্ধার করে নিয়ে গেছে। তবে লোকমান কিভাবে হঠাৎ করে এত টাকার মালিক হল তা জানা নেই।

এব্যাপরে অভিযুক্ত লোকমান হোসেনের সঙ্গে যোগাযোগ করতে তার বাড়ি গেলেও তাকে পাওয়া যায়নি। তবে তার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

রায়পুরা থানার উপপরিদর্শক এসআই. (নিরস্ত্র) কাজী ইকবাল হোসেন জানান, ট্রাকসহ গরু ছিনতাইয়ের মামলায় গাজীপুরের কালিয়াকৈর থেকে দুজনসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ সময় লোকমানের বাসা থেকে দুটিসহ ৫টি গরু উদ্ধার করা হয়। তবে গ্রেপ্তারকৃতদের জেল হাজতে পাঠানো হয়েছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকতার্ (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, আমি বিষয়টি শুনেছি, ওই থানার পুলিশ এসে দুজনকে গ্রেপ্তার ও গরু উদ্ধার করে নিয়ে গেছে।

তবে লোকমানের বিরুদ্ধে এরকম অভিযোগ থাকলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়তে ক্লিক করুন

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap