আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ধর্ম অবমাননা করা সেই ইবি শিক্ষার্থীর বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

ইবি প্রতিনিধিঃ
ইসলামের পবিত্র মক্কা শরীফ ও পবিত্র জমজম কূপকে তাচ্ছিল্য করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী সাইফুল্লাহ আল হাদীর ফেসবুকে বিতর্কিত স্ট্যাটাস দেওয়ার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
 কমিটিকে আগামী দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ  স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিতে কলা অনুষদের ডিন
প্রফেসর ড. সরোওয়ার মোর্শেদকে আহবায়ক ও আরবি ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি প্রফেসর ড. মোস্তাক আলী এবং ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. সাইদুর রহমানকে সদস্য করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মােঃ সাইফুল্লাহ আল হাদী,
রোল নংঃ ১৬১১০১৫, শিক্ষাবর্ষ ২০১৬-২০১৭ সামাজিক যােগাযােগ মাধ্যমে গত ৩০ তারিখে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে ব্যঙ্গ করে সম্প্রতি ফ্রান্সের সরকারী গণমাধ্যমে প্রকাশিত বিতর্কিত পােষ্টের পক্ষে অবস্থান নিয়ে একটি অশোভনীয় মন্তব্য করেছেন বলে বিভাগীয় একাডেমিক কমিটি লিখিত ভাবে
জানিয়েছেন।
বিষয়টি সম্পর্কে বিস্তারিত তথ্য উপাত্ত উৎঘাটনপূর্বক প্রতিবেদনের জন্য ভাইস চ্যান্সেলর ৩ (তিন) সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন।
এদিকে গত শনিবার সাইফুল্লাহ আল হাদী নামে ওই ছাত্রকে বিভাগ থেকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। বিভাগের অ্যাকাডেমিক কমিটির এক জরুরী সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত নেয় বিভাগটি।
প্রসঙ্গত,  ফ্রান্সের পণ্য না বর্জনের পক্ষে যৌক্তিকতা তুলে ধরে গত শুক্রবার  নিজ টাইমলাইনে পোস্ট করেন ওই শিক্ষার্থী। তিনি ঐ পোস্টে পবিত্র মক্কা শরীফ ও পবিত্র জমজম কূপকে তথাকথিত মক্কা ও তথাকথিত জমজম কূপ বলে তাচ্ছিল্য করেন। স্ট্যাটাসটি ভাইরাল হলে তার সহপাঠীসহ অন্য শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবি জানান।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap