আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জে গৃহহীনদের ঘর নির্মান কাজের উদ্বোধন করলেন

পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ

পঞ্চগড় জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমি। প্রধান মন্ত্রীর এই ঘোষনায় অনুপ্রাণীত হয়ে রেলপথ মন্ত্রী ও পঞ্চগড় জেলা প্রশাসন ব্যক্তিগত অর্থে গৃহহীনদের ঘর তৈরী করে দিবেন।

মুজিববর্ষ উপলক্ষে প্রধান মন্ত্রীর ঘোষিত সারা দেশে এক লাখ ভুমিহীন গৃহহীনদের আবাস স্থল নিশ্চিত করার লক্ষ্যে পঞ্চগড়ে ৪৩৭ টি গৃহহীন পরিবারকে পুর্নবাসনের কর্মসূচি গ্রহন করা হয়েছে।

এই কর্মসুচির আওতায় আজ সোমবার জেলার বোদা ও দেবীগঞ্জ দুই উপজেলায় ৬৫ গৃহ নির্মান কাজের উদ্বোধন করা হয়। পঞ্চগড় জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমিন আজ এই গৃহ নির্মান কাজের উদ্বোধন করেন।

জেলায় সর্ব প্রথম দেবীগঞ্জ উপজেলার দেবীডুবা ইউনিয়নের বিজিডাঙ্গায় প্রথম ঘর নির্মান কাজের উদ্বোধন করা হয়। এসময় দেবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি,উপজেলা নির্বাহী অফিসার প্রত্যয় হাসান,নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা, পিআইও রোজনজ্জামান ও ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।

একই দিন বিকালে জেলার বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের ময়দানদিঘী বাজার এলাকায় ৪ টি গ্রহ নির্মান কাজের উদ্বোধন করেন পঞ্চগড় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন।

এসময় বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি,উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোলেমান আলী,বোদা পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা,সহকারী কমিশনার (ভুমি) আল মাহমুদ হাসান,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রোজনুজ্জামান ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জব্বার উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসারের তত্ত্বাবধানে ১ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে এই সব ঘর নির্মান করা হবে। উদ্বোধনী সভায় পঞ্চগড় জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমিন জানান,প্রধান মন্ত্রীর এই ঘোষনায় অনুপ্রাণীত হয়ে রেলপথ মন্ত্রী,সুপ্রীম কোট আইনজী্বী সমিতির সাবেম সম্পাদক,বাংলাদেশ আওয়ামীলীগ পঞ্চগড় জেলা শাখার সভপতি অ্যাডভোকেট মোঃ নুরুল ইসলাম সুজন এমপি তাঁর ব্যক্তিগত তহবিল থেকে বোদা ও দেবীগঞ্জে কিছু গৃহহীন পরিবারকে বাড়ি তৈরী করে দিবেন।

তিনি জানান একই ঘোষনায় অনুপ্রাণীত হয়ে পঞ্চগড় জেলা প্রশাসন ও পাঁচ উপজেলা পরিষদ চেয়ারম্যান ব্যক্তিগত অর্থে পঞ্চগড়ে কয়েকজন গৃহ হীনকে ঘর নির্মান করে দেওয়ার ঘোষনা দিয়েছেন।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap