আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কেশবপুরে ড্রেজারের মাধ্যমে ২৭ বিলের পানি নিষ্কাশনের জন্য পলি অপসারণ কাজ শুরু 

কেশবপুর যশোর :
যশোর   কেশবপুরের এমপি শাহীন চাকলাদারে প্রচেষ্টায় ভাসমান ড্রেজারের মাধ্যমে ২৭ বিলের পানি নিষ্কাশনের জন্য খনন কাজ শুরু হয়েছে।
জানাগেছে, কেশবপুর উপজেলার সুফলাকাটি ইউনিয়নের বিল খুকশিয়ার ডায়ের খালে স্লুইসগেটের সামনে শ্রীহরি নদীতে ১ কিলোমিটার পলি পড়েছে। যার ফলে সুফলাকাটি, কালিচরণপুর, মনোহরনগর, বাগডাঙ্গা, পাঁজিয়া, হদ-সহ কেশবপুর ও মনিরামপুর উপজেলার ২৭টি বিলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাশন না হওয়ায় চলতি ইরি-বোরো মৌসুমে চাষবাদ অনিশ্চিত হয়ে পড়েছে।
২৭ বিলের মানুষের দুঃখ-দুর্দষার কথা চিন্তা করে ইরি-বোরো চাষাবাদের জন্য কেশবপুরের এমপি ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সাথে যোগাযোগ করে একটি ভাসমান ড্রেজারের ব্যবস্থা করেন।  এমপি শাহীন চাকলাদারের পক্ষে ভাসমান ড্রেজারের মাধ্যমে পলি অপসরণের কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন সুফলাকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ মাস্টার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুফলাকাটি ইউনিয়ন যুবলীগের আহবায়ক শাহীন আলম, সুফলাকাটি ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের আহবায়ক আলি হাসান মিন্টু, ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক ফিরোজ আহমেদ, ইউপি সদস্য আসমা বেগম-সহ আওয়ামী লীগ, যুবলীগ,সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের নেতাকর্মী-সহ এলাকাবাসি।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap