আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রাস্তার মাঝে গাছ রেখেই চলছে সড়ক প্রশস্তকরণের কাজ

ফজলুল হক, কালিয়াকৈর(গাজীপুর) প্রতিনিধিঃ

গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার রাস্তায় গাছ রেখেই চলছে সড়কের প্রশস্ত করণের কাজ। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন পথচারী ও যানবাহন চালকরা। ঘটনাটি পৌরসভার ৬নং ওয়ার্ডের কালামপুর চন্দ্রা-বক্তারপুর সড়কের পুরাতন রোডে। টনাস্থলে গিয়ে দেখা যায়, রাস্তার ওপর ঝুঁকিপূর্ণ গাছ রেখেই চলছে ঢালাই।

পৌরসভার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কালিয়াকৈর পৌরসভার চন্দ্রা থেকে বক্তারপুর রাস্তার ৩১০০ মিটার বিএমডি এফ কাজের ৩ কোটি ৬৮ লক্ষ টাকা বাজেটে রাস্তার তৈরির কাজ চলছে। রাস্তাটি ৫৪০ মিটার ঢালাই কাজ ও ২৫৬০ মিটার কার্পেটিং হবে। তবে এর মধ্যে ৭টি কালভার্ট কাজ রয়েছে। গত বছরের সেপ্টেম্বর থেকে কাজ শুরু হয়।

কিন্তু চলতি বছরে জুলাইয়ে মধ্যে শেষ হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত কাজ শেষ করতে পারেনি ঠিকাদার প্রতিষ্ঠান। এরই মধ্যে রাস্তার প্রশস্তকরণে গত শনিবার থেকে রাস্তার ঢালাই শুরু করেছে। সেখানে রাস্তায় গাছ রেখেই ঢালাই কাজ করেছেন।

এলাকাবাসীর দাবী রাস্তা থেকে দ্রুত গাছটি সরানোর। ঠিকাদারি প্রতিষ্ঠান বিশাল এন্টারপ্রাইজ কাজের গাফলতির কারণে রাস্তার মাঝে গাছ রেখেই কাজ করেছেন। ফলে ওই রাস্তার দিয়ে বড় ধরনের কোনো যানবাহন যেতে পারে না।

ঠিকাদার প্রতিষ্ঠান বিশাল এন্টারপ্রাইজের মালিক মো. হোসেন আলীর মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেন নি। আর এব্যাপারে কালিয়াকৈর পৌরসভার নির্বাহী প্রকৌশলী হরিপদ রায় জানান, রাস্তার মাঝখানে যে গাছটি রয়েছে, সেটি সরানোর ব্যবস্থা করা হচ্ছে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap