আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সাভারে জাতীয় কন্যাশিশু দিবস পালিত

– মুহাম্মদ শামসুল হক বাবু

“আমরা হবো সোচ্চার, বিশ্ব হবে সমতার” এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় কন্যাশিশু দিবস ২০২০ উপলক্ষ্যে সাভারের আড়াপাড়ায় কন্যাশিশু ও তাদের অভিভাবকদের নিয়ে আরএইচস্টেপ এর হ্যালো আই এম প্রকল্পের উদ্যোগে জাতীয় কন্যাশিশু দিবস ২০২০ পালিত হলো।

এই দিবস উপলক্ষ্যে দিবসটির তাৎপর্য তুলে ধরতে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় বক্তারা কন্যাশিশুর অধিকার ও দিবসটির গুরুত্ব তুলে ধরেন। সমাজে নারী-পুরুষের সমতা ও ন্যায্যতা প্রতিষ্ঠার জন্য সকলের অংশগ্রহণ নিশ্চিত করার বিষয়ে বিষদভাবে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার পৌরসভার প্যানেল মেয়র ও সাভার পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্লা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এইচডিডি’র নির্বাহী পরিচালক সাংবাদিক সিমান্ত সিরাজ, কবি ও লেখক মুহাম্মদ শামসুল হক বাবু, শীল্ড এর নির্বাহী পরিচালক মাহবুব আলম ফিরোজ, নারী নেত্রী সেলিনা পান্না, সিডিডি’র সহকারী প্রকল্প ব্যবস্থাপক সুবীর কুমার সাহা, আরএইচস্টেপ হ্যালো আই এম প্রকল্পের প্রকল্প কর্মকর্তা প্রসেনজিৎ দাস, মহিলা আওয়ামী লীগের নেত্রী রহিমা ও বন্ধন ৯৩ এর এডমিন প্যানেল উপস্থিত ছিলেন।

আরএইচস্টেপ এর অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ থেকে উপস্থিত সকলের মাঝে হাল্কা খাবার পরিবেশন করা হয়।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap