আজ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইবির নতুন উপাচার্য হলেন অধ্যাপক আব্দুস সালাম

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ১৩ তম উপাচার্য  হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ড. আব্দুস সালাম । তিনি ১২তম ভিসি অধ্যাপক ড. রাশিদ আসকারীর জায়গায় স্থলাভিষিক্ত হলেন।
 রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ এ নিয়োগ দিয়েছেন। মঙ্গলবার  শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, মহামন্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে ইসলামী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮০ এর ১০(১) ধারা অনুসারে
কা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত)  আব্দুস সালাম কে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হল।
প্রজ্ঞাপনে আরো বলা হয়, তিনি বিধি অনুযায়ী, পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন তিনি। মহামন্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর যেকোন সময় নিয়োগ বাতিল করতে পারবেন।
গত ২০ আগস্ট মেয়াদ পূর্ণ করেন বিশ্ববিদ্যালয়ের ১২ তম ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। প্রায় দীর্ঘ একমাস অভিভাবক শুন্য অবস্থায় চলছিল বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap