আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কেশবপুরে সাবেক শিক্ষা মন্ত্রী এ, এস, এইচ, কে সাদেক সাহেবের ১৩ তম মৃত্যু বার্ষিকী পালিত

কেশবপুর থানা প্রতিনিধি:

যশোর জেলার কেশবপুর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে ৯ই সেপ্টেম্বর ২০২০ খ্রিঃ বুধবার সকালে স্থানীয় দলীয় কার্যালয়ে সাবেক সফল শিক্ষা মন্ত্রী ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রয়াত এ.এস.এইচ.কে সাদেকের ১৩ তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত দোয়া মাহফিল ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন কেশবপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম রুহুল আমীন ও সঞ্চালনা করেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গাজী গোলাম মোস্তফা। আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব হাসান সাদেক, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, সহ-সভাপতি এইচ,এম আমীর হোসেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান নাসিমা সাদেক, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রাবেয়া ইকবাল ও উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মফিজুর রহমান, ও পৌর কাউন্সিলর মফিজুর রহমানসহ প্রমুখ।
উল্লেখ্য, ২০০৭ সালের ৯ই সেপ্টেম্বর এ.এস.এইচ.কে সাদেক তার কেশবপুরস্থ বাসভবনে সকাল ৬ টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন, মৃত্যুকালে তার বয়স ছিল ৭৩ বছর ।
১৯৩৪ সালের ৩০ এপ্রিল কেশবপুর উপজেলার বড়েঙ্গা গ্রামের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহন করেন।এ.এস.এইচ.কে সাদেক জনসেবার উদ্যেশে ১৯৯২ সালে রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগে যোগদান করেন এবং কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য মনোনিত হন।পরবর্তীতে তিনি যশোর- ৬, কেশবপুর আসন থেকে ১৯৯৬ ও ২০০১ সালের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করেন। ১৯৯৬ সালের সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর তিনি আওয়ামীলীগ সরকারের শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন ।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap