আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আশুলিয়ায় একই স্থানে চতুর্থবারের মত তিতাসের অভিযান, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন

সাভার  প্রতিনিধিঃ
সাভারের আশুলিয়ার একই এলাকায় চতুর্থ বারের মত অভিযানে পুনরায় দুই কিলোমিটার এলাকার প্রায় ১ হাজার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কতৃপক্ষ।
বুধবার সকাল হতে বিকেল পর্যন্ত আশুলিয়ার জহরচান্দা গ্রামে অভিযান পরিচালনা করে সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী।
এসময় জহরচান্দা গ্রামের দীর্ঘ দুই কিলোমিটার এলাকা জুড়ে স্থাপিত ত্রটিপূর্ণ অবৈধ সংযোগ মাটি খুঁড়ে তুলে ফেলে তিতাস কতৃপক্ষ। এসময় প্রায় একই গ্রামের প্রায় ১ হাজারেরও বেশি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তবে অধিকাংশ বাসার গ্যাসের চুলা ও রাইজার সরিয়ে ফেলায় তা জব্দ করা সম্ভব হয়নি।
নাম প্রকাশে একাধিক এলাকাবাসী জানান, এই গ্রামে ইতোপূর্বে তিনবার টাকার বিনিময়ে অবৈধ গ্যাস সংযোগ প্রদান করেছেন এলাকার  প্রভাবশালী  এক ব্যক্তি। সংযোগ প্রতি ৫-২০ হাজার পর্যন্ত টাকা দিতে হয়েছে তাকে। তবে তারা অবৈধ গ্যাস সংযোগ চান না। সরকার তাদের গ্যাস বৈধ করে দিলে তারা অবৈধ সংযোগের পিছু ছুটতেন না। অগত্যায় পড়েই ভাড়াটিয়াদের জন্য অবৈধ সংযোগ ব্যবহার করতে বাধ্য হচ্ছেন বলেও জানান তারা।
সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানীর ব্যবস্থাপক (বিপণন) আবু সাদাত মো. সায়েম, এই এলাকায় এর আগে তিন বার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হলেও এলাকাবাসী রাতের আঁধারে ঝুঁকিপূর্ণ সংযোগ নিচ্ছে। আজ অভিযানে আবারো প্রায় ২ কিলোমিটার এলাকা জুড়ে বিস্তৃত অবৈধ প্রায় ১ হাজার সংযোগ বিচ্ছিন্ন করেছেন তারা। নিম্মানের ফিটিংস ব্যবহার করে নেয়া এসব সংযোগ থেকে ভয়াভহ দূর্ঘটনার শঙ্কা রয়েছে। তাই এলাকাবাসীকে অবৈধ গ্যাস সংযোগ নেয়া থেকে বিরত থাকার অনুরোধ করেন তিনি।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap