আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশে পৌঁছেছে সি আর দত্তের মরদেহ  

নিউজ ডেস্ক
মুক্তিযুদ্ধের অন্যতম (৪ নং) সেক্টর কমান্ডার বীর উত্তম মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন (সি আর) দত্তের মরদেহ দেশে আনা হয়েছে।
আজ সোমবার সকাল পৌনে ৯ টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার মরদেহ দেশে পৌঁছেছে।
বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিমানবন্দর থেকে জেনারেল দত্তের মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমাগারে রাখা হবে।
এরপর আগামীকাল মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় তার বনানী ডিওএইচএসের বাড়ি হয়ে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনার্থে ঢাকেশ্বরী মন্দির চত্বরে নিয়ে যাওয়া হবে অন্যতম এই সেক্টর কমান্ডারের মরদেহ।
সেখানে তাকে রাষ্ট্রীয় সম্মাননা প্রদান করা করার পরে
মন্দির চত্বর থেকে বেলা ১১টায় তার মরদেহ নিয়ে যাওয়া হবে রাজারবাগ শ্মশানে। সেখানে শেষকৃত্যানুষ্ঠানের আগে বির উত্তম সি আর দত্তের মরদেহের প্রতি সামরিক সম্মাননা জ্ঞাপনের জন্য গানস্যালুট প্রদান করা হবে।
করোনাভাইরাস পরিস্থিতির কারণে কেন্দ্রীয় শহীদ মিনারে এবং হবিগঞ্জের চুনারুঘাটে তার নিজ বাড়িতে মরদেহ নিয়ে যাওয়া সম্ভব হবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
উল্লেখ্য সি আর দত্ত যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় তার মেয়ের বাসায় গত ২০ আগস্ট বাথরুমে পড়ে যান। এতে তার পা ভেঙে যায়। এরপর তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকে।
গত ২৫ আগস্ট ফ্লোরিডা হাসপাতালে ৯৩ বছর বয়সে তিনি ইহকালের মায়া ত্যাগ করেন।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap