আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সেতু বিহীন তিন উপজেলার প্রায় ৩ লক্ষাধিক মানুষ চরম ভোগান্তিতে 

বিশেষ প্রবিবেদন-
আত্রাই উপজেলার সমসপাড়া বাজার সংলগ্ন  আত্রাই নদীর উপরে সেতু বিহীন তিন উপজেলার প্রায় ৩ লক্ষাধিক মানুষ এর ভোগান্তি চরমে।
পার্শ্ববর্তী নাটোর জেলার সিংড়া, নলডাঙ্গা ও আত্রাই উপজেলার ৪৫ কিঃমি ভিতরে আত্রাই নদির উপরে কোন সেতু না থাকায়  জনসাধারণ এর নদি পারাপারে পড়তে হচ্ছে চরম ভোগান্তি তে।
সরজমিনে গিয়ে দেখা যায় তিন উপজেলার মাঝখানে অবস্থিত সমসপাড়া বাজার এর পাশে প্রতিদিন  হাজার, হজার মানুষ নৌকা যোগে ঝুঁকিপূর্নভাবে নদি পারাপার হচ্ছে।
এবং এর জন্য তাদের গুনতে হচ্ছে প্রতি পারে জনপ্রতি ৫ টাকা করে এবং পারাপার হতে গিয়ে সময় নষ্ট হচ্ছে ৩০ মিনিট হতে ১ ঘন্টা ও তার বেশী সময়।
কিন্তু আত্রাই ও সিংড়া উপজেলার এই নদি পথে কোন সেতু না থাকায় প্রতিবছর এই সকল খেয়া পারাপার ঘাটে সরকার ডাকের মাধ্যমে লক্ষ, লক্ষ টাকা আয় করে থাকেন।
সমসপাড়া বাজারে একজন সাধারন মানুষ এর সাথে কথা বলে জানাযায় মুক্তিযুদ্ধের আগে বাজার এর পাশে একটি কাঠের সেতু ছিলো তা যুদ্ধের সময় পাকিস্তানি মিলিটারি ভেঙ্গে দেওয়ার পর হতে এইখানে সহ  দুই উপজেলারর প্রায় ৩০ টি পয়েন্টে অতিঝুঁকি নিয়ে নদি পারপার হতে হচ্ছে লক্ষাধিক মানুষের ।
নওগাঁ -৬ (আত্রাই – রানীনগর)  আসনের ভিতরে অবস্থিত এই যায়গাটি অতিতে বিএনপি দলীয় এমপি সাবেক মুন্ত্রি আলমগীর কবির এই আসনে দীর্ঘ ১৫ বছর এমপি থাকলেও তিনি এই প্রতিশ্রুতি পূরন করতে পারেন নাই, পরবর্তীতে আওয়ামীলীগ দলীয় এমপি মহুরম ইসরাফিল আলম ১১ বছর ক্ষমতায় থাকাকালে তিনিও প্রতিশ্রুতি পূরন করতে পারেন নাই।
গত কিছুদিন আগে তিনি বৈষয়িক  মহামারি করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা যাওয়ার পরে শূন্য এই আসন টি আবারো উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর।
এখন সবার নজর তার দিকে যিনি এই এলাকার জনপ্রতিনিধি হয়ে এসে দীর্ঘ দিনের জনগণ এর দাবী , আত্রাই – সিংড়া মধ্যবর্তী স্থানে সমসপড়া বাজার একটি সেতু নির্মাণের জন্য ফলশ্রুতি উদ্যোগ গ্রহণ করবেন এবং জনগণ এর দাবী পূরন করবেন।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap