আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হিন্দুত্ববাদীদের সমালোচনার মুখে আমির খান

আব্দুর রহমান-
সম্প্রতি ‘লাল সিং চাড্ডা’ সিনেমার শুটিং করতে তুরস্ক গিয়েছেন আমির খান। সেখানে তুরস্কের ফাস্ট লেডি এমিনে এরদোয়ানের সাক্ষাৎ করেন বলিউড পারফেকশনিস্ট আমির খান। তাদের সাক্ষাৎকারে একটি ছবি টুইট করে এমিনে এরদোয়ান বলেন, “বিখ্যাত ভারতীয় এই অভিনেতার সাথে দেখা করে আমি আনন্দিত “। এর পর থেকেই ভারতজুড়ে শুরু হয় নানা জল্পনা-কল্পনা। অনেক সংগঠন ও উগ্রপন্থীরা তার দিকে সমালোচনার তীর ছুড়ছে।
এই ছবির জন্যই সরকার দলীয় সমর্থকদের সমালোচনার মুখেও পরেন আমির খান। দেশের শত্রুর সাথে বন্ধুত্ব করছেন- এমন অভিযোগ তুলে তাকে দেশদ্রোহী আখ্যাও দিয়েছেন অনেকে। এই সমালোচনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়িয়ে গেছে। আমির খানকে নিয়ে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) তাদের ম্যাগাজিনের সাম্প্রতিক সংখ্যায় ‘ড্রাগন কা প্যায়ারা খান’ শিরোনামে নামে একটি নিবন্ধ প্রকাশ করে।
“ড্রাগন কা প্যায়ারা খান” শিরোনামের ড্রাগন বলতে চীনকে নির্দেশ করা হয়েছে। অর্থাৎ, ‘চীনের প্রিয় খান’ বলে আখ্যা দেয় হয় আমিরকে। সেখানে আমির খানের সঙ্গে চীনের বিভিন্ন চুক্তির কথাও উল্লেখ রয়েছে। উল্লেখ্য রয়েছে আমির খানের সঙ্গে চীনের মোবাইল কোম্পানি ভিভোর চুক্তিবদ্ধ থাকার কথা, চীনের সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবোতে আমিরের ১.১৬ মিলিয়নের বেশি ফলোয়ার রয়েছে। চীনে তার এই জনপ্রিয়তার কথা উল্লেখ করে সাময়িকীটির সম্পাদক হিতেশ শঙ্কর বলেন, চীনা কমিউনিস্ট পার্টির সহায়তায়ই আমিরের চলচ্চিত্র চীনের বাজারে ভালো ব্যবসা করছে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap