আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কৌশলগত পরিবর্তন নয় বরং ক্রিকেটারদের সাথে সম্পর্ক গড়ে তুলতে চাই : ক্রেইগ ম্যাকমিলান

নিউজ-ডেস্কঃ
সাম্প্রতি ইতি টেনেছেন জাতীয় দলের ব্যাটিং কোচ সাবেক আফ্রিকান ক্রিকেটার নিল ম্যাকেঞ্জি। মূলত পরিবার জনিত কারণে সরে দাঁড়ালেন নিজের দায়িত্ব পদ থেকে। সেই দায়িত্বে নতুন যুক্ত নাম ক্রেইগ ম্যাকমিলান। নিউজিল্যান্ডের এই ক্রিকেটার স্বল্প মেয়াদে তামিম -মুশিদের দায়িত্ব ভার কাঁধে নিলেও প্রথম লক্ষ্য একটাই খেলোয়াড়দের সাথে বোঝা-পোড়া, তাঁদের সাথে একটা ভাল সু-সম্পর্ক গড়ে তোলা অনলাইন ভিত্তিক ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে এমনটা জানিয়েছেন এই সাবেক কিউই কোচ।
আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্যে টাইগারদের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পাওয়া ম্যাকমিলান জানান, “আমার প্রথম যেটা করতে হবে সেটা হল ক্রিকেটারদের সাথে ভালো সম্পর্ক গড়া। সত্যি আমি এটা করার অপেক্ষায় আছি। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার কারণে কয়েকজনকে চিনি কিন্তু সেভাবে জানাশোনা নেই। আমি অবশ্যই কোন কৌশলগত পরিবর্তন করতে আসছিনা। এটা আমার প্রথম কাজ হতে পারে না।”
তাছাড়া তিনি আরোও বলেন, “তাদের খেলার পরিকল্পনাতে সামান্য কিছু জিনিস যুক্ত করা এবং যেসব জিনিস তাদের সফল হতে সাহায্য করবে সেসব নিয়েই বেশি কাজ হবে। আমি অবশ্যই বিশ্বাস করি যে মানসম্পন্ন টেস্ট ম্যাচ ব্যাটিং হচ্ছে প্রথমত সলিড ডিফেন্স। এটি আপনাকে বিশ্বাস তৈরিতে সাহায্য করবে এবং এরপর দীর্ঘ সময় ধরে খেলতে ভালো সিদ্ধান্ত নেওয়ার সামর্থ্য বাড়াবে। সুতরাং আপনি যদি এটা করতে পারেন তবে বোলারের সাথে লড়তে পারবেন। আর সঠিক সময়ে সঠিক শট খেলে সফল হতে পারবেন।”
সদ্য দায়িত্ব প্রাপ্ত তামিম-মুশফিকদের এই ব্যাটিং কোচের চাওয়া শুরু থেকে ক্রিকেটারদের কৌশলগত পরিবর্তন নয় বরং ক্রিকেটারদের সাথে সম্পর্ক গড়ে পরিকল্পনা মোতাবেক এগিয়ে নেওয়াই লক্ষ্য।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap