আজ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেসির চলেযাওয়ার ঘোষনায়, বার্সেলোনা সভাপতির পদত্যাগ ঘোষনায়

নিউজ ডেস্কঃ

 স্পেনের টিভি ৩ প্রথম,  পরে এ ব্যাপারে  দৈনিক মার্কা জানায়, লিওনেল মেসি যদি প্রকাশ্যে বার্সেলোনায় থেকে যাওয়ার ঘোষণা দেন তাহলে পদত্যাগ করবেন বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ।

মঙ্গলবার সন্ধ্যায় মেসি যখন ফ্যাক্সবার্তায় বোমাটি ফাটান যে তিনি বার্সেলোনা ছাড়তে চান এবং তাকে ছেড়ে দেওয়া হোক, তারপর থেকেই বার্তোমেউয়ের ওপর চাপের পাহাড় জমেছে। বার্সেলোনা সমর্থকেরা মঙ্গলবার সন্ধ্যা থেকেই ন্যু ক্যাম্প ঘিরে প্রতিবাদ-বিক্ষোপ করছেন, বার্তোমেউয়ের মুন্ডুপাত করছেন। বার্সেলোনায় তার প্রতিদ্বন্দ্বী শিবির সব সমস্যার সমাধানস্বরূপ তার পদত্যাগ চাইছেন। তার বিরুদ্ধে বার্সা বোর্ডে অনাস্থা ভোটের দাবি উঠেছে। পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, বার্সেলোনার ইতিহাসের সেরা খেলোয়াড়টি যদি শেষ পর্যন্ত ক্লাব ছেড়ে চলেই যান, বার্তোমেউ কাতালানদের কাছে চিরদিনের জন্য ভিলেন বনে যাবেন। এই বহুমুখী চাপের কাছে নতিস্বীকার করেই অবশেষে তিনি শর্তসাপেক্ষে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। শর্তটা আর কিছুই নয়, মেসিকে প্রকাশ্যে বার্সেলোনায় থেকে যাওয়ার ঘোষণা দিতে হবে।

তবে মেসি আগেই বলে দিয়েছেন, ক্লাব সভাপতির পদত্যাগ কোনও সমাধান নয়। তার বিরুদ্ধে ওঠা কথিত অভিযোগও তিনি অস্বীকার করেছেন যে বার্সেলোনায় ক্ষমতার নিয়ন্ত্রণের ইচ্ছে তার কোনওকালেই ছিল না। তাই সভাপতির পদত্যাগে তার নিজের সুবিধা হবে, এটি তিনি কখনও মনে করেন না।

ওদিকে বার্তোমেউও নাছোড়,  মেসিকে তিনি বিক্রি করবেন না। কারণ চুক্তির শর্ত অনুযায়ী গত ১০ জুন থেকে মেসি আগামী এক বছরের জন্য আবার বার্সেলোনার খেলোয়াড় হয়ে গেছেন। ফ্রি-এজেন্ট হিসেবে ক্লাব ছাড়ার কোনও সুযোগই তার নেই।

চাপটা এখন উল্টোভাবে চেপে বসেছে মেসির ওপরও। ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন তারকার প্রতিক্রিয়াটা কী হয় সেটিই এখন দেখার।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap