আজ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাতিন আমেরিকার দেশগুলোতে কমছেনা সংক্রমণ

আর্ন্তজাতকি ডেস্কঃ

লাতিন আমেরিকার দেশগুলোতে ধীরগতি হলেও করোনা সংক্রমণের শঙ্কা কাটছে না। অঞ্চলটির বেশিরভাগ দেশ করোনায় বিপর্যস্ত। জন হপকিন্স বিশ্ববিদ্যালয় ও সিএনএন এর যৌথভাবে করা হিসাবে দেখা যাচ্ছে,  লাতিন আমেরিকার দেশগুলোতে এ পর্যন্ত ৭০ লাখের বেশি মানুষ মহামারি ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স ও মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানাচ্ছে, স্থানীয় সময় বৃহস্পতিবার দিন শেষে লাতিন অঞ্চলের দেশগুলোতে কোভিড-১৯ আক্রান্ত হিসেবে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭০ লাখ ২০ হাজারের বেশি।

অঞ্চলটিতে করোনার সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে ব্রাজিলে; ৩৭ লাখ ৬১ হাজার ৩৯১ জন। বিশ্বে শীর্ষ আক্রান্ত দেশগুলোর তালিকায় সবচেয়ে বেশি কোভিড-১৯ পজিটিভ রোগী নিয়ে প্রথমে থাকা যুক্তরাষ্ট্রের পরই ব্রাজিলের অবস্থান। ব্রাজিলের পর এই তালিকায় রয়েছে যথাক্রমে পেরু, মেক্সিকো, কলম্বিয়া এবং চিলি।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানাচ্ছে, মাত্র ১৩ দিনে লাতিন আমেরিকায় করোনার সংক্রমণ ৬০ লাখ থেকে ৭০ লাখ ছাড়াল। তবে এর আগে ৫০ লাখ থেকে ৬০ লাখ ছাড়িয়েছিল মাত্র ১১ দিনে।

তবে লাতিন অঞ্চলে করোনার সংক্রমণে কিছুটা ধীরগতি দেখা দিয়েছে। বুধবার পর্যন্ত সাত দিনে অঞ্চলটির দেশগুলোতে দৈনিক সংক্রমণ শনাক্তের সংখ্যা ছিল গড়ে প্রায় ৭৭ হাজার ৮০০ জন; যা তার আগের সপ্তাহের প্রায় ৮৫ হাজারের চেয়ে কিছুটা কম। সরকারিভাবে দেওয়া হিসাব থেকে এ পরিসংখ্যান বের করা হয়েছে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap