আজ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাভারে আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর ফলজ ও ঔষধি বৃক্ষরোপণ কর্মসূচী

বিষেশ প্রতিনিধি:

মুজিব বর্ষ উপলক্ষে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এ উপলক্ষে রোববার সাভার উপজেলা আনসার ভিডিপি কার্যালয় প্রাঙ্গনে বাহিনীর ইউনিয়ন পর্যায়ের সদস্যদের মাঝে পাচঁশত চারা বিতরণ করেন সহকারী জেলা কমান্ড্যান্ট, ঢাকা, মো. আশরাফুল ইসলাম।

এ সময় সহকারী জেলা কমান্ড্যান্ট, ঢাকা, মো. আশরাফুল ইসলাম, সাভার উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা হুমায়ূন আজাদ , সাভার বনাবীভাগ কর্মকর্তা সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

সাভার উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা হুমায়ূন আজাদ বলেন, প্রধানমন্ত্রীর ১কোটি গাছ লাগানোর উদ্যেগের অংশ হিসেবে, আনসার ও ভিডিপির মহাপরিচালক মহোদয়ের নির্দেশনায়, আমরা সাভারের আনসার ভিডিপির কমান্ডার লেবেলের সদস্যদের কাছে, ফলজ ৫টি ও ঔষধি ৫টি করে গাছের চারা বিতরন করছি , এই কার্যক্রম বছরব্যাপি চলতে থাকবে। যার দারা আমরা সাভারকে ফলজ ও ঔষধি গাছে পরিপূর্ণ করে তুলতে পারবো বলে আশা করি।

সহকারী জেলা কমান্ড্যান্ট, ঢাকা, মো. আশরাফুল ইসলাম বলেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে আনসার ও ভিডিপির মহাপরিচালক মহোদয়ের নির্দেশনাক্রমে আমরা বিভিন্ন কর্মসূচি পালন করেছি। এবার তার দিক নির্দেশনায় আমরা বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছি।

তিনি আরো বলেন, জেলার প্রতিটি ইউনিয়নের আনসার কমান্ডার ও ভিডিপি দলনেতা-দলনেত্রীদের মাঝে আমরা এই চারা বিতরণ করছি। এর ফলে সমগ্র জেলায় সম-হারে বৃক্ষরোপন করা হবে। এতে আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা হবে।

আম, কাঁঠাল, পেয়ারা, নিম, অর্জুন, আমড়া ও আমলকি গাছের চারা বিতরণ করা হয়েছে বলে জানিয়ে সহকারী জেলা কমান্ড্যান্ট বলেন, এসব গাছ যেমন পরিবেশ রক্ষায় ভূমিকা পালন করে তেমনি আমরা ফলও পাই। এতে আমাদের ভিটামিন ও পুষ্টির অভাব দূর হবে। দেশও সমৃদ্ধি অর্জন করবে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap