আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রতিনিয়তই বাড়ছে করোনা রোগী, মৃতের সংখ্যাও
প্রতিনিয়তই বাড়ছে করোনা রোগী, মৃতের সংখ্যাও

সাভারে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসকের মৃত্যু

সাভার প্রতিনিধিঃ
মরণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে  সাভারের‌ এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডা. রফিকুল ইসলাম নামে এক  চিকিৎসকের মৃত্যু হয়েছে।
 ডা. রফিকুল হায়দার (৫২) হাসপাতালটিতে ডায়বেটোলজিস্ট ও এন্ডোক্রাইনোলজিস্ট হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন।
চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামের মোহাম্মদ সুফিয়ানের ছেলে ডা. রফিকুল হায়দার সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাশ করেন।
হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, তিন দিন আগে শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে এনাম মেডিকেল কলেজ হাসপাতালেই নমুনা পরীক্ষা করান তিনি। পরে রিপোর্টে করোনাভাইরাসে পজেটিভ আসলে তিনি বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। গতকাল বুধবার রাতে গুরুতর শ্বাসকষ্ট দেখা দিলে তাকে মিরপুরের বাসা থেকে দ্রুত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।
ডা. রফিকুল হায়দারের ভগ্নিপতি ওহেদুজ্জামান জানান, মিরপুরের পল্লবীতে একাই থাকতেন ডা. রফিকুল হায়দার। একমাত্র ছেলে প্রাজ্বলকে নিয়ে তার সাবেক স্ত্রী ডা. রোমেনা হেলাল শর্মা বর্তমানে আমেরিকায় বসবাস করেন।
গতকাল বুধবার রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশন এর মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে ডা. রফিকুল হায়দারের জানাজা শেষে তাকে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়। ডা. রফিকুল হায়দারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap