আজ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদের দিন ঝড়ের তান্ডব, দুটি গ্রাম লন্ডভন্ড

নিউজ ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের দুটি গ্রাম ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে। সোমবার (২৫ মে) সন্ধ্যায় আকস্মিক এই ঝড়ে বাড়ি-ঘর, বিদ্যুতের খুঁটি, শতাধিক গাছ ও পাকা বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।

রহনপুর ইউনিয়ন পরিষদের সদস্য মিজানুর রহমান জানান, সন্ধ্যার সময় হঠাৎ করে রহনপুর ইউনিয়নের কাজিগ্রামের কাজিগ্রামের একাংশ ও কলকলিয়া গ্রাম ঘূর্ণিঝড়ের কবলে পড়ে। এ সময় এলাকার লোকজন আতকিংত হয়ে পড়ে। ঝড়ে প্রায় ৬০টি বাড়ি, কয়েকটি বিদ্যুতের খুঁটি, শতাধিক গাছপালা উপড়ে পড়ে এবং গাছ ও বাড়ির দেয়াল পড়ে কয়েকজন আহত হয়েছেন।

ঘটনাস্থলে কর্তব্যরত গোমস্তাপুর ফায়ার স্টেশনের ফায়ারম্যান রেজাউল করিম সোমবার রাতে জানান, ঝড়ে পুরো গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় তিন কিলোমিটারজুড়ে রাস্তার উপর উপড়ে ও ভেঙ্গে পড়েছে গাছপালা। কাঁচাবাড়ি ঘর ভেঙ্গে পড়েছে, উড়ে গেছে টিনের ছাউনী। ঝড়ের পর থেকেই তারা গাছপালা ও বিদ্যুতের খুঁটি সরানোর কাজ করছেন।

গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, ঝড়ে কি পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে তা সকাল ছাড়া বলা যাবে না। তবে বেশকিছু গাছপালা, ঘরবাড়ি ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা রাস্তা পরিষ্কার করছেন বলে জানান ইউএনও।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap