সাভারে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষে আলোচনা সভা।

বিশেষ প্রতিনিধি -শামসুল হক বাবু :

“শিশু যৌন নির্যাতন,ধর্ষণ বন্ধ কর; আওয়াজ তোল এখনই”এই শ্লোগানকে প্রতিপাদ্য করে

সাভারের আশুলিয়ায় আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ইয়ারপুর ইউনিয়ন পরিষদের হলরুমে বেসরকারি এনজিও সংস্থা সিডা, জনউদ্যোগ, আইইডি, এইচডিডি, শীল্ড ও এএসডিবি এর যৌথ উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভূইয়া’র সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন এইচডিডি’র নির্বাহী পরিচালক সীমান্ত সিরাজ।

এসময় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সময় টেলিভিশনের ঢাকা জেলা সাব-ব্যুরো প্রতিনিধি ও আশুলিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোজাফ্ফর হোসেন জয়,জনউদ্যোগ কেন্দ্রীয় কমিটির সদস্য ও এএসডিবি’র সাধারণ সম্পাদক সন্চিতা তালুকদার, এনজিও শীল্ড এর নির্বাহী পরিচালক মাহবুব আলম ফিরোজ, সিডা’র চেয়ারম্যান সোহাইল আহমেদ খান,

এসময় অনুষ্ঠানে আগত অতিথিরা সমাজে নারী ও পুরুষের সমান অধিকারের ব্যাপারে গুরুত্বারোপ করে বক্তব্য প্রদান করেন। নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে বক্তারা তৃণমূল পর্যায়ে শিশু ও নারী নির্যাতন বন্ধে নারীদের পাশে থেকে পুরুষদের সহযোগিতা করার আহবান জানান।

এছাড়া সাভারের বিভিন্ন ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী আসনের সদস্যরা এসময় বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য তৃণমূলের পাচ জন নারীকে সম্মাননা প্রদান করা হয়। ধাত্রী বিদ্যায় পারুল আক্তার, কৃষিক্ষেত্রে মনিকা রানী, বাল্য বিবাহ বন্ধে নাজমা আক্তার শান্তা, জনপ্রতিনিধি হিসেবে বিশেষ ভূমিকা রাখায় ইউপি সদস্য আসমা আক্তার ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় জোসনা ইসলামকে সম্মাননা প্রদান করেন অতিথিরা