আজ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাভারে যৌন স্বাস্থ্য বিষয়ক সচেতনতা সেমিনার অনুষ্ঠিত।

সাভার প্রতিনিধিঃ

সাভারে যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং মানবাধিকার বিষয়ক সচেতনতা শীর্ষক সেমিনারে প্রায় ৪’শ তরুন-তরুনীর অংশগ্রহণে সমাপনী অনুষ্ঠান সম্পন্ন।

বৃহস্পতিবার সকালে আশুলিয়ার মির্জানগরে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনে সমপনী অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন দেশের বিভিন্ন্ এনজিও, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, আইনজীবী ও নারী সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় তারা তরুনদেরকে লিঙ্গ ভিত্তিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতন করেন। সেই সাথে যৌন প্রজনন স্বাস্থ্য ও লিঙ্গের অধিকার সম্পর্কে বিভিন্ন আইনি পরামর্শ প্রদান করেন।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেটওয়ার্ক ফর রিসার্চ এন্ড ট্রেনিং এর নির্বাহী পরিচালক সানাইয়া ফাহিম আনসারী, ঢাকা বিশ^বিদ্যালয়ের সহকারী অধ্যাপক তাসলিমা ইয়াসমিন, নারীপক্ষ এর সদস্য এ্যাডভোকেট কামরুন্নাহার, আইন ও শালিস কেন্দ্রের নির্বাহী পরিচালক শিপা হাফিজা ও সংগঠন কথা’এর প্রতিষ্ঠাতা উমামা জিল্লুর।

উল্লেখ্য যে, দেশের বিভিন্ন প্রান্ত হতে আটটি বিভাগের বিভিন্ন লিঙ্গের প্রায় ৪’শ তরুন-তরুনী দুই দিন ব্যাপী সচেনতনতামূল এই সেমিনারে অংশ নেয়। বুধবার রাজধানী ঢাকার খামারবাড়ি এলাকার কৃষিবিদ ইনস্টিটিউশনে প্রধান অতিথি হিসেবে উক্ত অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap