আজ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শুদ্ধাচার পুরস্কার পেলেন পরিকল্পনা কমিশনের ডেপুটি চীফ ফজলুর রহমান

যশোর প্রতিনিধি:

প্রশাসনে সৎ ও সাহসী কর্মকর্তা হিসেবে সুপরিচিত, পরিকল্পনা কমিশনের ডেপুটি চীফ মো. ফজলুর রহমান শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন।

তিনি দীর্ঘদিন যাবৎ প্রশাসনের বিভিন্ন পদে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। পরিকল্পনা কমিশনে তাঁর কাজের স্বীকৃতি স্বরূপ গত ২৮ জুলাই “বার্ষিক কর্মসম্পাদন চুক্তি-২০২০-২১ স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান-২০২০” অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী জনাব এম. এ মান্নান (এম.পি) তাঁর হাতে এ পুরস্কার তুলে দেন।

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এই কর্মকর্তা পেশাগত কর্মকাণ্ডের বাইরেও বিভিন্ন সামাজিক কাজের সাথে জড়িত আছেন। সমাজের পিছিয়ে পরা দরিদ্র পরিবারের সন্তানদের শিক্ষাদানের উদ্দেশ্যে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান “উন্মুক্ত পাঠশালা”র তিনি আজীবন সদস্য।

এছাড়াও তার নিজ জেলা যশোরের মানুষের যে কোনো বিপদে-আপদে তিনি নিঃস্বার্থ ভাবে পাশে দাঁড়ান। তার এই সম্মাননা প্রাপ্তিতে যশোরবাসী ভীষণ আনন্দিত। তারা ফজলুর রহমানের উত্তরোত্তর সাফল্য কামনা করেছেন।

উল্লেখ্য যে, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ প্রদানের লক্ষ্যে সরকার “শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা,২০১৭” প্রণয়ন করেন। সকল মন্ত্রণালয়, বিভাগ ও অন্যান্য রাষ্ট্রীয় কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ প্রদানের ক্ষেত্রে এই নিতীমালা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap