আজ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিয়াকৈরে খাদ্য গুদামের কর্মকর্তা নিয়মিত অফিস না করে বেতন উত্তোলন করার অভিযোগ

ফজলুল হক, কালিয়াকৈর(গাজীপুর) প্রতিনিধি :

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিয়মিত অফিস না করে বেতন উত্তোলন করা অভিযোগ উঠেছে।

জানা গেছে, সারা দেশে সরকার ঈদে সরকারী অফিসের কোন কর্মকর্তা নিজ কর্মস্থল ত্যাগ না করার নিদের্শ দিলেও গাজীপুরের কালিয়াকৈর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ সেই নির্দেশনাকে অমান্য করে বন্ধের আগেই ওই কর্মকর্তা কর্মস্থল ত্যাগ করে বাড়ীতে চলে গেছেন বলে অভিযোগ উঠেছে। নিয়মিত অফিস না করে মাসের পর মাস বেতন উত্তোলন করেন।

কিন্ত সে অফিসের কাজ থাকলে অফিসে আসেন, না থাকলে সে বাসায় থেকে অফিস সহকারী ও নিরাপত্তা প্রহরী দিয়ে কাজ করান। সে শ্রীপুর উপজেলা থেকে ৩০সেপ্টম্বর ২০১৯ সালে কালিয়াকৈর উপজেলায় যোগদান করেন। কালিয়াকৈর উপজেলায় যোগদানের পর থেকে সে নিয়মিত অফিস করেন না। ওই অফিসে রয়েছেন আরও একজন অফিস সহকারী ও চার জন নিরাপত্তা প্রহরী।

গাজীপুর জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তার স্ত্রী হওয়ায় সে অফিসে এসে ক্ষমতা দেখান বলেও জানা গেছে।

ওই অফিসে এক কর্মকর্তা নাম না বলার শর্তে জানান, তিনি নিয়মিত অফিস করেন না কাজ থাকলে দুই এক দিন আসে। শুধু হাজিরা খাতায় সাক্ষর দিয়ে চলে যান। আমরা কিছুই বলতে পারি না তার অধিনে কাজ করতে হয়।

কালিয়াকৈর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ মুঠোফোনে জানান, সরকারী কোন কর্মদিবস থাকলে আমি তা পালন করি। আর ঈদে বাড়ী এসেছি আমার প্রয়োজনে।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোকিতুল হাসান জানান, সে তো ঢাকায় থাকেন এই জন্য মাঝে মধ্যে আসেন।

তবে ভাই নিউজ করার দরকার নেই। আমি বিষয়টি দেখবো আর যেন এরকম না হয়।
গাজীপুর জেলা দায়িত্বরত খাদ্য নিয়ন্ত্রক শিখা আক্তার জানান, ওই কর্মকর্তা গতকালও তো সে অফিস করেছেন। আমি এখন বাহিরে আছি পরে আপনার সাথে কথা বলবো।
গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জনান, ওই কর্মকর্তার বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap