৫ হাজার বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

খোরশেদ আলম, সাভার প্রতিনিধিঃ

রাজধানীর অদূরে সাভারের আশুলিয়ায় তিতাস গ্যাস টিএন্ডডি কোং লিঃ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান পরিচালনা করে।



আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) আশুলিয়ার জামগড়া ছয়তলা মোল্লা মার্কেট, বান্ডো ডিজাইন সংলগ্ন ইয়ারপুর ইউপি সড়ক এলাকায় পরিচালিত অভিযানে প্রায় ৫ হাজার বাসাবাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

অভিযান পরিচালনা করেন তিতাস গ্যাস টিএন্ডডি কোং লিঃ এর ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম।

এসময় উপস্থিত ছিলেন- উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদ হাসান, উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, সহ-ব্যবস্থাপক মোঃ আব্দুল মান্নান, সহ-ব্যবস্থাপক মোঃ সাকিব সহ তিতাসের সংযোগ বিচ্ছিন্নকরণ কারিগরি টিমের সদস্যগণ।

এব্যাপারে তিতাস গ্যাস টিএন্ডডি কোং লিঃ এর ব্যাবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম বলেন,
আমরা গোপনসূত্রে খবর পেয়েছি এই জামগড়া ছয়তলা, বান্ডো ডিজাইন সংলগ্ন ইয়ারপুর ইউপি সড়ক আর বেরন এলাকায় বিভিন্ন বাসা বাড়িতে অবৈধ সংযোগ চালাচ্ছে। তাই আজ এখানে উচ্ছেদ অভিযান চালাচ্ছে। এখানে আমরা দুই ইঞ্চি বিতরণ লাইন অবৈধ পেয়েছি এবং এটার সম্পূর্ণরুপে উচ্ছেদের চেষ্টা চালাচ্ছি।

আরেকটা স্পটে আমাদের টিম কাজ করছে, সেটা হলো বেরন তেঁতুলতলায় জামগড়া ছয়তলা বিল্ডিংয়ের সামনে। ওখানে দুই ইঞ্চি অবৈধ লাইন পেয়ে বিচ্ছিন্নকরণ চলছে। এভাবে আজ আমরা চার-পাঁচটি স্পটে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান চালাবো।



এসময় তিনি আরও বলেন, বাসাবাড়িগুলিতে হাই-প্রেসার (১৫০ পিএসআইজি) লাইন হতে অবৈধভাবে রেগুলেটরবিহীন সংযোগ নেয়ায় ঘটতে পারে যে কোনো সময় মারাত্বক দুর্ঘটনা। আর এই অবৈধ কর্মকান্ডের ফলে সৃষ্ট দুর্ঘটনার দায় তো তিতাস গ্যাস বহন করবে না। তাই গ্রাহককেই এব্যাপারে সচেতন থাকতে হবে এবং অবৈধ সংযোগ নেয়া থেকে বিরত থাকতে হবে।

উল্লেখ্য, গত নভেম্বরে ইয়ারপুরে অবৈধ হাই-প্রেসার সংযোগ নেয়ায় দুর্ঘটনায় একই পরিবারের চার সদস্য মারা যায়। এরপরও সরেজমিন একই এলাকায় গিয়ে অবৈধ সংযোগ পাওয়া গেছে।

অভিযান চলাকালে আশুলিয়া থানার উপ-পরিদর্শক ফজিকুল ইসলাম এর নেতৃত্বে পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযান চলাকালীন প্রায় ৫ হাজার বাসাবাড়ির অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয় বলে জানান তিতাস গ্যাস টিএন্ডডি কোং লিঃ এর ব্যাবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোঃ সায়েম।