আজ ১৬ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

সাভারে হতে যাচ্ছে জনপ্রশাসন ও উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন 

খোরশেদ আলম, সাভার  প্রতিনিধি

সারা বিশ্বের পরিবর্তনশীল জনপ্রশাসনের কার্যাবলি নিয়ে গবেষণা ও আলোচনার জন্য চৌদ্দটি দেশের অংশগ্রহণে সাভারে অনুষ্ঠিত হতে যাচ্ছে সপ্তম জনপ্রশাসন ও উন্নয়ন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন।
সোমবার দুপুরে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) কনফারেন্স কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা জানান বিপিএটিসির কর্মকর্তারা।
এসময় তারা বলেন, বাংলাদেশ ও বিশ্বের উন্নত দেশ গুলো নিজেদের সিভিল সার্ভিসে টেকসই জনপ্রশাসন গড়ার লক্ষ্যে বিভিন্ন বিষয় ভিত্তিক গবেষণা ও এ নিয়ে পর্যালোচনার লক্ষ্যে এ সম্মেলনের আয়োজন করেছে। আগামি ৫-৮ ফেব্রুয়ারি তিন দিন ব্যাপী এই সম্মেলনে চৌদ্দটি দেশের ১২৫টি গবেষণার বিষয় নিয়ে আলোচনায় অংশ নেবেন আন্তর্জাতিক ৩৫জন গবেষক।
যেখানে প্রাধান্য পাবে উন্নত প্রযুক্তি, বৈশি^ক জলবায়ু পরিবর্তন, অর্থনৈতিক উন্নতির পাশাপাশি বৈষম্য বৃদ্ধির মতো বিষয়। সেই সাথে বিভিন্ন দেশে জনগণের চাহিদা অনুযায়ি জবাবদিহিতা মূলক এজেন্ডা বাস্তবায়নে করণীয় নিয়েও আলোচনা করবেন গবেষকরা।
সংবাদ সম্মেলনে বিপিএটিসির পরিচালক ড. মোহাম্মদ মিজানুর রহমান কনফারেন্স চেয়ার হিসেবে উক্ত কনফারেন্সের আলোচ্য বিষয়ে লিখিত বক্তব্য পাঠ করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সৈয়দ মিজানুর রহমান, অতিরিক্ত সচিব মুনির হোসেন ও অতিরিক্ত সচিব জাফর ইকবালসহ অন্যান্য কর্মকর্তারা।
উল্লেখ্য, আগামি ৫ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মেলনের উদ্বোধন করবেন। উক্ত সম্মেলনে বক্তব্য রাখবেন, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, ভারত, নেপাল, থাইল্যান্ড, ফিলিপাইন, ব্রুনেই, শ্রীলঙ্কা ও মালদ্বীপের আন্তর্জাতিক মানের ৩৫জন গবেষক।

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap