সাভারে মাইগ্রেশন ফোরামের সভা ও নতুন কমিটি গঠন।

বিশেষ প্রতিনিধি:

বিদেশ ফেরত অভিবাসীদের পুনরেকত্রীকরণ সহায়তা প্রদানের লক্ষ্যেে ব্র্যাক সাভার উপজেলা সম্মেলন কক্ষে ব্র্যাক মাইগ্রেশন -প্রত্যাশা প্রকল্পের আওতায় সাভার উপজেলা মাইগ্রেশন ফোরামের  মাসিক সভা অনুষ্ঠিত  হয়েছে।

 

সভায় ইউরোপ ফেরত বিপদগ্রস্ত অভিবাসি সদস্যদের সামাজিক, মনো- সামাজিক, অর্থনৈতিক সেবাসহ বিভিন্ন সেবা প্রদান করার   জন্য ফোরাম সদস্যদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

 

ফোরাম সদস্যগন দেশের উন্নয়নে  গুরুত্বপূর্ণ  ভূমিকা পালনকারী বিভিন্ন দেশে কর্মরত প্রবাসি শ্রমিক ভাই ও  বোনদের নিরাপদ অভিবাসনের জন্য যার যার অবস্থান থেকে কাজ করার অংগিকার করেন। উল্লেখ্য  এ প্রকল্পের মাধ্যমে প্রবাসি শ্রমিক,সম্ভাব্য প্রবাসী শ্রমিক ও তার পরিবারকে  তথ্য ও সেবা দেয়া হয়ে থাকে।

 

 

পউস এর নির্বাহী পরিচালক আতিকুজ্জামান এর সভাপত্বিতে অনুষ্ঠিত এ  সভায় এইচডিডি’র নির্বাহী পরিচালক সীমান্ত সিরাজ কে সভাপতি ও কবি লেখক সাংবাদিক মুহাম্মদ শামসুল হক বাবু কে সাধারণ সম্পাদক করে সাভার উপজেলা মাইগ্রেশন ফোরাম কমিটি গঠন করা হয়েছে।

 

সভায় ব্র্যাক এর আরএসসি ম্যানেজার আনোয়ার হোসেন,শীল্ড এর নির্বাহী পরিচালক মাহবুব আলম ফিরোজ ,ব্র্যাক এর মাইগ্রেশান অফিসার ইমরান শেখ সহ সকল ফোরাম সদস্যগন উপস্হিত ছিলেন।