আজ ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৫শে ফেব্রুয়ারি, ২০২০ ইং

সাভারে মাংস দোকান জব্দ করে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা ।

সাভার  প্রতিনিধিঃ
 সাভারে অভিযান চালিয়ে একটি বাসা ও দু’টি দোকান থেকে ৫৫০ কেজি অনুমোদনহীন হিমায়িত মহিষের মাংস জব্দ করে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে  র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এসময় ১ জনকে ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।
মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন সিপিসি-২, র‌্যাব-৪ এর নবীনগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা।
এর আগে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত সাভারের ভাটপাড়া বায়তুল আমান জামে মসজিদ সংলগ্ন একটি বাসা ও  সাভার উপজেলার হেমায়েতপুরের মোল্লা মার্কেটের মাংসের দোকানে অভিযান পরিচালনা করেন র‌্যাব -৪, মিরপুর-১, ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান ও উপজেলা পানি সম্পদ কর্মকর্তা ডঃ মোঃ ফজলে রাব্বী।
কারাদণ্ড প্রাপ্ত হলেন সাভারের তেঁতুলঝোড়ার জয়নাবাড়ী এলাকার মোঃ আলী মিয়ার ছেলে মোঃ সুমন (২৭)। তিনি সাভারের মোল্লা সুপার মার্কেটে মাংসের ব্যবসা করতেন।
র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়।  এসময় মোল্লা সুপার মার্কেটের গরুর মাংসের ব্যবসায়ী মোঃ ফারুক হোসেনের (৩৫) দোকান থেকে থেকে ৪০ কেজি হিমায়িত আমদানী নিষিদ্ধ মহিষের মাংস জব্দ করা হয়। তাকে নিরাপদ খাদ্য আইনে ২০১৩ এর ৩৩ ধারা মোতাবেক  ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সাভার পৌর এলাকার ভাটপাড়ার এনামুল হক (৩৪) এর বাসায় অভিযান পরিচালনা করে ৪৫০ কেজি হিমায়িত মহিষের মাংস জব্দ করা হয়। এ সময় নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ধারা মোতাবেক এনামুলকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। অন্যদিকে হেমায়েতপুরের মোল্লা সুপার মার্কেটের মোঃ সুমন (২৭) এর মায়ের দোয়া নামক দোকান থেকে ৬০ কেজি একই মাংস ও লাল রং জব্দ করা হয়। পরে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ধারা লঙ্ঘনের অপরাধে তাকে ১ বছর বিনাশ্রাম কারাদন্ড প্রদান করা হয়।
সিপিসি-২, র‌্যাব-৪ এর নবীনগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান,  জব্দকৃত মোট ৫৫০ কেজি ভেজাল মহিষের মাংস ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়। জব্দকৃত মালামালের সর্বমোট আনুমানিক মূল্য ২ লাখ ৪৭ হাজা ৫০০ টাকা বলে জানান তিনি।
অভিযুক্তদের বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ধারা অনুসারে মোবাইল কোর্ট  মামলা দায়ের করা হয়েছে।

Comments are closed.

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap