সাভারে ট্রলার ডুবিতে ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীদের, কোরবানীর টাকা বিলিয়ে দিতে চান ওবায়দুর রহমান অভি।

বিশেষ প্রতিনিধি- শামসুল হক বাবু :

 

শনিবার দুপুর দিকে ঢাকার সন্নিকটে সাভারের ব্যাংক টাউনের পার্শ্ববর্তী কর্নপাড়া উলাইল বংশী নদীতে কোরবানীর ঈদ উপলক্ষে বহনকৃত গরু বোঝাই একটি ট্রলার হঠাৎ করে উল্টে ১০টি গরু মারা যায়।

 

অত্র এলাকার উপস্থিত প্রত্যক্ষদর্শীরা জানান যে, দুপুরের দিকে মানিকগঞ্জ সিংগাইর থেকে আগত একটি ট্রলারে করে ৪০টি দেশী গরু নিকটস্থ গাবতলীর গরুর হাটে বিক্রির করার জন্যে নিয়ে যাচ্ছিলেন গরু ব্যবসায়ীরা। আবহাওয়াও ছিলো শান্ত ও নদীতে কোনো ঢেউ ছিলো না। পথিমধ্যে নদীপথে ট্রলারটি সাভারের ব্যাংক টাউনের নিকটবর্তী হলে হঠাৎ করে উল্টে গিয়ে পানিতে ডুবে মারা যায় ১০টি গরু। ঐ সময় ট্রলারে থাকা লোকজন ও গরু (বেপারী) বিক্রেতারা সাঁতরে কোনো মতে তীরে উঠতে সক্ষম হন এবং ডুবে যাওয়া গরুগুলোকে উদ্ধারে ব্যস্ত হয়ে পড়েন কিন্তু সবগুলো গরু যথাসময়ে উদ্ধার করতে না পারায় এই ক্ষতির সমুখে পড়তে হয় তাদের তবে ধারনা করা হচ্ছে অতিরিক্ত বোঝাই করে গরু বহন করাই ছিলো এই ট্রলার ডুবির মূল কারন।

 

এদিকে মর্মান্তিক এই সংবাদ পেয়ে সাভারের মানবদরদী সমাজ সেবক বিশিষ্ট ব্যবসায়ী নেতা ওবায়দুর রহমান অভি ক্ষতিগ্রস্ত গরু (বেপারী) বিক্রেতাদের সকলকে দশ হাজার টাকা করে প্রদান করার ঘোষনা দিয়েছেন।

 

ব্যবসায়ীদের নয়নমণি জনদরদী

ওবায়দুর রহমান অভি বলেন, আমার নিজের ও পরিবারের কোরবানীর টাকা ট্রলার ডুবিতে ১০ টি গরু মৃত্যুর ঘটনায় হতদরিদ্র গরুর মালিক তথা বিক্রেতাদের মাঝে বন্টন করে দিতে চাই।

 

তিনি আরো বলেন, আমি ঘটনাস্থলে পৌঁছে  সরজমিনে দেখেছি ঘটনাটি সত্য এবং আমি মর্মাহত, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের খোঁজখবর নেয়ার চেষ্টা করছি। সঠিক ব্যক্তি আমার সাথে যোগাযোগ করুক, আমি মানবিক দৃষ্টিকোন থেকে সাহায্য করতে প্রস্তুত।

 

উল্লেখ্য জনাব ওবায়দুর রহমান অভি বরাবরই মানুষের কল্যানে ও সমাজ সেবায় কাজ করে থাকেন।